বিশ্বনাথ পরগনা বাজার রাস্তা-ভোগান্তিতে ৮ গ্রামের মানুষ

প্রকাশিত:বুধবার, ১৮ মে ২০২২ ০১:০৫

বিশ্বনাথ পরগনা বাজার রাস্তা-ভোগান্তিতে ৮ গ্রামের মানুষ

বিশ্বনাথ প্রতিনিধি:-  দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে সিলেটের বিশ্বনাথ উপজেলার পরগনা বাজার থেকে আকিলপুর পর্যন্ত সড়কটির বেহাল দশা। বিভিন্ন স্থানে পিচ ঢালাই উঠে গিয়ে তৈরি হয়েছে ছোট বড় অসংখ্য খানা খন্দ।

রাস্তার মাঝে বড় বড় সব গর্ত একেকটা পুকুরে মত লাগে। এ ছাড়া পুরো রাস্তায় ছোট বড় হাজারও গর্ত হয়েছে। সামান্য বৃষ্টি হলে কাদা ও গর্তগুলোতে পানি জমে থাকে। এতে ছোট যানবাহনগুলো প্রায়ই দুর্ঘটনার শিকার হয়। রাস্তা দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাফেরা করতে হচ্ছে শত শত পথচারীদের।

এ রাস্তাটি সংস্কারের অভাবে দিন দিন ধ্বংস হয়ে যাচ্ছে। এতে অনেকটাই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে স্থানীয় লামাকাজী ইউনিয়নের ৮টি গ্রামের মানুষের যাতায়াতের প্রধান ভরসার স্থল এই সড়কটি।

বলছি উপজেলার লামাকাজী ইউনিয়নের পরগনা বাজার থেকে রাজাপুর, আকিলপুর, কলিমউল্লাপুর, রসুলপুর, তিলকপুর, হাজারী গাঁও ও ব্রাহ্মন গাঁও পর্যন্ত বয়ে যাওয়া রাস্তাটির কথা। প্রায় দেড় কিলোমিটার পাকা রাস্তাটি বিগত ২০ বছর আগে তৎকালিন বিএনপি নেতা এম ইলিয়াছ আলী ক্ষমতায় থাতাকালীন সময়ে পাকারন করেন। তারপর প্রায় দেড় যুগ হতে চললো রাস্তাটি ভেঙ্গে গেলেও আর সংস্কারের কাজ করা হয়নি।

এ বিষয়ে কথা হলে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল রব সাংবাদিকদের বলেন, এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত মানুষ ও যানবাহন চলাচল করে। রাস্তাটি ভেঙ্গে যাওয়ার ফলে সাধারণ মানুষকে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। এই গুরুত্বপূর্ণ রাস্তাটির সংস্কার না করায় পুরো রাস্তা নষ্ট হয়ে গেছে।

আকিলপুর গ্রামের ডা ফরিদ আহমদ বলেন, পরগনা বাজার থেকে আকিলপুর সড়কের নাকাল অবস্থা। এই রাস্তাটি সংস্কারের অভাবে নষ্ট হয়ে গেছে। দেড় কিলোমিটার রাস্তা ধরে ছোট বড় হাজার হাজার গর্ত হয়েছে। রাস্তা দিয়ে চলাচল করা কষ্ট সাধ্য হয়ে দাঁড়িয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ