কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপে ভুয়া খেলোয়াড়, বয়স নিয়ে দ্বন্দ্ব

প্রকাশিত:রবিবার, ১৫ মে ২০২২ ০৯:০৫

কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপে ভুয়া খেলোয়াড়, বয়স নিয়ে দ্বন্দ্ব

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:-  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে অনুর্ধ ১৭ বছরের খেলোয়াড়দের নিয়ে প্রতি বছর টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় ২০২২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব-১৭) বালক এর কোম্পানীগঞ্জ উপজেলা পর্যায়ের আন্তঃইউনিয়ন টুর্নামেন্টের উদ্বোধন হয়েছে।

রবিবার ভোলাগঞ্জ উদয়ন সংঘ খেলার মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রিড়াসংস্থার সভাপতি লুসিকান্ত হাজং এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান শামীম আহমদ শামীম।

উদ্বোধনী খেলায় ইসলামপুর পশ্চিম ও উত্তর রণিখাই ইউনিয়ন মোকাবিলা করে। তবে খেলা চলাকালীন সময়ে দু’দলের খেলোয়াড়দের বয়স নিয়ে অভিযোগ করের দু’দলের কোচ ও টিম ম্যানাজার। খেলার প্রথমার্ধেই অনুর্ধ্ব-১৭ এর অধিক বয়স হওয়াতে ইসলামপুর পশ্চিম ইউনিয়নের ১৩ নম্বর জার্সিদারি একজন খেলোয়াড়কে মাঠ থেকে নামো হয়। এর একটু পরেই উত্তর রণিখাই ইউনিয়নের মিডফিল্ডার জসিম দলের পক্ষে একমাত্র গোলটি করে। কিন্তু খেলার মধ্য বিরতিতে সেই জসিমের বয়স নিয়েই শুরু হয় দ্বন্দ্ব। তার জন্ম নিবন্ধ নিয়ে আসলে দেখা যায় এটি ভুয়া। এমনকি ছবিও তার চেহারার সাথে মিলে না। উভয় দলের বাকবিতন্ডায় খেলা বন্ধ থাকে প্রায় ১৫ মিনিট। এরপর তাকে মাঠ থেকে নামো হলেও গোল বহাল থাকে। নির্ধারীত সময়ে ১-১ গোলে খেলা শেষ হয়। পরবর্তীতে অতিরিক্ত ১০ মিনিটের খেলায় ইসলামপুর পশ্চিম ইউনিয়ন আরো ১ গোল করলে ২-১ গোলের ব্যাবধানে জয়লাভ করে।

এ বিষয়ে ইসলামপুর পূর্ব ইউনিয়ন চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, সার্টিফিকেট ও জন্ম নিবন্ধন দেখে আমি প্লেয়ার বাছাই করেছি। আজ যারা খেলতেছে তাদের অনেকের বয়স ২৫ এর বেশি হবে। এদের সাথে আমার ইউনিয়নের খেলোয়াড়রা কেমনে খেলবে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রিয়া সংস্থার সভাপতি লুসিকান্ত হাজং বলেন, আমরা যাদের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি তাদেরকে খেলা থেকে বের করে দিয়েছি। সকল টিমকে বলে দেওয়া হয়েছে কারো অভিযোগ থাকে খেলা শুরুর আগে যেন করেন। সঠিক সময়ে খেলা শেষ করার জন্য আমরা সব চেষ্টা চালিয়ে যাচ্ছি।

উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য অনুষ্ঠানের যৌথ সঞ্চালনা করেন উপজেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ রাসেল আহমেদ ও সাংবাদিক আকবর রেদওয়ান মনা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী মোঃ লাল মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ও অখিল বিশ্বাস, ইসলামপুর পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান হাজী মোঃ জিয়াদ আলী, পূর্ব ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আলমগীর আলম, উত্তর রনিখাই ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ফয়জুর রহমান, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান, কোম্পানীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল জলিল, তেলিখাল ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আজিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল আলম, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের অফিস সম্পাদক আনোয়ার সুমন, কার্যকরি সদস্য ফখর উদ্দিন, ফারুক আহমদ প্রমুখ।

সোমবার দুপুর ২টায় দক্ষিণ রনিখাই ইউপি বনাম ইছাকলস ইউপি, বিকেল ৩টায় পূর্ব ইসলামপুর ইউপি বনাম তেলিখাল ইউপি ফুটবল দল পরস্পরের মোকাবেলা করবে।

এ সংক্রান্ত আরও সংবাদ