বিশ্বনাথে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে এলাকাবাসির অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার, ১৩ জানু ২০২২ ০৯:০১

বিশ্বনাথে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে এলাকাবাসির অভিযোগ

বিশ্বনাথ প্রতিনিধি:-  সিলেটের বিশ্বনাথে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও অন্যান্য সদস্যদের না জানিয়ে অভিভাবক ও মা সমাবেশ করেছেন বলে এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে এলাকাবাসি উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও উপজেলা চেয়ারম্যান বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগে প্রকাশ : শাহজিরগাঁর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক গত ১২ জানুয়ারি বুধবার বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও অন্যান্য সদস্যদের না জানিয়ে অভিভাবক ও মা সমাবেশের নামে এলাকার বখাটেদেরকে অতিথি করে ব্যানারে তাদের ছবি ছাপিয়ে সমাবেশের আয়োজন করেন।

সমাবেশে মহিলা ব্যতিত বিদ্যালয়ে পুরুষ অভিভাবক ও ছাত্র প্রবেশ করতে বাঁধা দেয়া হয়। শুধু মহিলাদের ছবি প্রদর্শন করে সমাবেশের আনুষ্ঠানিকতা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভ প্রচার করা হয়। যা এলাকার মানহানি ঘটায়।

উল্লেখ্য, লোকমুখে শুনা যায় বিদ্যালয়ে প্রধান শিক্ষক টাকার বিনিময়ে অনুষ্ঠানে আয়োজন করে। এলাকাবাসি শাহজিরগাঁর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনিয়মের ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য জোরদাবি জানান।

এলাকাবাসির পক্ষে লিখিত অভিযোগে সাক্ষর করেন হাবিবুর রহমান, শানুর আলী, ফয়জুল ইসলাম, জামাল উদ্দিন, নজরুল ইসলাম, রুপালী, মাহিমা বেগম, দুলাল মিয়া, কুলছুমা বেগম, আব্দুস সালাম, সাফিয়া বেগম, মানিক মিয়া প্রমুখ।

অভিযোগ অস্বীকার করে শাহজিরগাঁর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিল বলেন, অনুষ্ঠানের জন্য সভাপতিসহ সকলকে দাওয়াত দেয়া হয়েছে।

বিদ্যালয় নিয়মের মধ্য চলে। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা, ভিত্তিহীন।

এ সংক্রান্ত আরও সংবাদ