দক্ষিণ সুরমার লালাবাজারে চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে ব্যতিক্রমী মতবিনিময়

প্রকাশিত:বুধবার, ২৪ নভে ২০২১ ০৮:১১

দক্ষিণ সুরমার লালাবাজারে চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে ব্যতিক্রমী মতবিনিময়

সুরমাভিউ:-  সিলেটের দক্ষিণ সুরমার ৬ নং লালাবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনের আগমুহুর্তে সকল চেয়ারম্যান প্রার্থীর সঙ্গে ইউনিয়নের সুশীল সমাজের প্রতিনিধিদের ভিন্নরকম এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ব্যতিক্রমী এই আয়োজনের মূল উদ্যোক্তা লালাবাজার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল। সিলেটে ইউনিয়ন পর্যায়ে ভোটের আগে চেয়ারম্যান প্রার্থীদের এক টেবিলে নিয়ে মতবিনিময়ের আয়োজন এই প্রথম।

‘বাংলাদেশ ফিউচার ফাউন্ডেশন, বাগরেখলা, পীরবাড়ি’র ব্যবস্থাপনায় বুধবার (২৪ নভেম্বর) বিকাল ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত লালাবাজার ইউপি চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবালের বাঘরখলাস্থ বাড়িতে তাঁর সভাপতিত্বে চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে ‘কেমন ইউনিয়ন চাই’ শীর্ষক এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

‘বাংলাদেশ ফিউচার ফাউন্ডেশন, বাগরেখলা, পীরবাড়ি’র সদস্য সাকির আহমদের পরিচালনায় সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন বিবিদইল হযরত আবু দৌলত এন্ড হযরত শাহ জাকারিয়া (র.) মডেল মাদরাসার ছাত্র লিবান আহমদ।

পরে স্বাগত বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল। স্বাগত বক্তব্যের পরপরই আওয়ামী লীগের প্রার্থী তোয়াজিদুল হক তুহিন, স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি নেতা আমিনুল ইসলাম শিফতা এবং স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা আব্দুল মুহিত নিজেদের বক্তব্য তুলে ধরেন। বক্তৃতাকালে তারা উল্লেখ করেন, নির্বাচিত হলে লালাবাজারকে একটি উন্নত, আধুনিক, নান্দনিক ও মডেল ইউনিয়ন গড়ে তুলবে।
প্রার্থীদের বক্তব্যের পর ইউনিয়নের শিক্ষাবিদ, সাংবাদিক, রাজনীতিবিদ, আইনজীবী ও আলেমসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ নানা প্রশ্ন ও দাবি উত্থাপন করেন।

এসময় প্রার্থীদের উদ্দেশ্য করে ইউনিয়নের রাস্তাঘাটসহ সকল খাতে উন্নয়ন, সরকারি বরাদ্দ সমবণ্টন ও লালাবাজারকে দুর্নীতিমুক্তকরণ নানা বিষয়ে উন্মুক্ত আলোচনা ও প্রশ্ন করেন তারা। পরে সেসব প্রশ্নের জবাব দেন এবং আলোচনা করেন প্রার্থীরা।

সভায় আমন্ত্রিত অতিথি ও সুশীল, সাংবাদিক, শিক্ষাবিদ, রাজনীতিবিদ, আইনজীবী ও আলেম সমাজের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোটেক মুহিত হোসেন, বিএনপি নেতা ফালাকুজ্জামান চৌধুরী জগলু, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম চৌধুরী ছন্দান, জামায়াত নেতা কামরুজ্জামান খান ফয়ছল, লালাবাজার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম, বিবিদইল বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম রানা, লালাবাজার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনাম উদ্দিন, হযরত আবু দৌলত শাহ জাকারিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুর রহমান সিদ্দিকী, অ্যাডভোকেট মাহবুবুর রহমান, লালাবাজার নিকাহ রেজিস্ট্রার কাজি আব্দুল মালিক, সিনিয়র শিক্ষক মাহবুবুল আলম, বিএনপি নেতা লোকমান আহমদ, শাহ বেলায়েত লিমন, আওয়ামী লীগ নেতা আব্দুল আওয়াল টিপু, ইউএস বাংলার কর্মকর্তা শাহ বেলায়েত হোসেন লিমন, দৈনিক যায় যায় দিন ও বাংলা টিভি’র সিলেট ব্যুরো প্রধান কাইয়ুম উল্লাস, দি নিউ ন্যাশন ও দৈনিক আজকালের খবর’র সিলেট ব্যুরো প্রধান এস.এ শফি, সিলেটভিউ’র বিশেষ প্রতিবেদক মো. রেজাউল হক ডালিম, অ্যাডভোকেট রুমন চৌধুরী ও সমাজসেবী শওকত আলী প্রমুখ।

সভার সার্বিক তত্বাবধানে ছিলেন ‘বাংলাদেশ ফিউচার ফাউন্ডেশন, বাগরেখলা, পীরবাড়ি’র সভাপতি শাহ উবায়দুল হক, সহসভাপতি শাহ কামরুল হাসান, সহসাধারণ সম্পাদক শাহ নরুল হাসান, প্রচার সম্পাদক শাহ বাবর আহমদ, সদস্য আরিফ হাসান ও মাসুক আহমদ।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর লালাবাজার ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারে প্রার্থী হননি বর্তমান ‘জননন্দিত’ চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল। তফসিল ঘোষণার পর পারিবারিক অসুবিধার কারণে তিনি নির্বাচনে প্রার্থী না হওয়ার ঘোষণা দেন।

এ সংক্রান্ত আরও সংবাদ