এড. মিসবাহ উদ্দিন সিরাজ যেভাবে কাজ করে গেছেন তা প্রশংসার দাবিদার : জেলা দায়রা জজ বজলুর রহমান

প্রকাশিত:মঙ্গলবার, ২৬ অক্টো ২০২১ ০৭:১০

এড. মিসবাহ উদ্দিন সিরাজ যেভাবে কাজ করে গেছেন তা প্রশংসার দাবিদার : জেলা দায়রা জজ বজলুর রহমান

সুরমাভিউ:-  সিলেটের মাননীয় সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ বজলুর রহমান বলেছেন, এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ যেভাবে কাজ করে গেছেন তা প্রশংসার দাবিদার। তিনি সব সময় সামাজিক ও রাজনৈতিকভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন। একজন বিশিষ্ট আইনজীবী হিসেবে তার অনেক সুখ্যাতি রয়েছে। তিনি কখনো অন্যায়ের সাথে আপোষ করেননি। তাকে অনুসরণ করে সবাইকে কাজ করার আহ্বান জানান তিনি। পাশাপাশি তিনি এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের সফলতা ও দীর্ঘায়ু কামনা করেন।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে বেলা ২টায় সিলেট জেলা আইনজীবী সমিতির ২ নম্বর হলে সমিতির বিজ্ঞ সিনিয়র সদস্য ও সাবেক পাবলিক প্রসিকিউটর এবং বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজকে গান্ধী আশ্রম (বোর্ড অব ট্রাস্টিজ) এর ‘ট্রাস্টি’ তে পুণঃনিয়োগ প্রাপ্ত করায় সিলেট জেলা আইনজীবী সমিতির উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ.টি.এম. ফয়েজ উদ্দিন এডভোকেটের সভাপতিত্বে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। এসময় তিনি বলেন, আমাকে পূণ:রায় গান্ধী আশ্রম (বোর্ড অব ট্রাস্টিজ) এর ‘ট্রাস্টি’ নিয়োগ করা সকলের কাছে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। যে দায়িত্ব আমার উপর অর্পন করা হয়েছে, তা আমি সুষ্ঠু পালনে যথাযথ সচেষ্ট থাকবো। সবাই আমার জন্য দোয়া করবেন।

সমিতির কার্যনির্বাহী কমিটির প্রথম যুগ্ম সম্পাদক মোহাম্মদ শিব্বির আহমদ (বাবলু) এডভোকেট ও ২য় যুগ্ম সম্পাদক মুমিনুর রহমান (টিটু) এডভোকেট এর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাননীয় মহানগর দায়রা জজ মোঃ আব্দুর রহিম, সম্মানীত অতিথির বক্তব্য রাখেন সিলেটের মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমেদ মহোদয়, মাননীয় চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, মোঃ আমিরুল ইসলাম, সিলেটের বিজ্ঞ সরকারি কৌঁসুলী মোঃ রাজ উদ্দিন এডভোকেট, সিলেটের পাবলিক প্রসিকিউটর মোঃ নিজাম উদ্দিন এডভোকেট।

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ এডভোকেটকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সমিতির কার্যনির্বাহী কমিটির সহ-সমাজ বিষয়ক সম্পাদক মকসুদ আহমদ এডভোকেট ও সম্মাননা স্মারক প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ বজলুর রহমান।

বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আব্দুল খালিক এডভোকেট, সিলেট জেলা আইনজীবী সমিতি সাবেক সভাপতি এ.কে.এম. শমিউল আলম এডভোকেট, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোঃ ফজলুল হক সেলিম এডভোকেট, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান এডভোকেট, জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোঃ সামছুল ইসলাম এডভোকেট।

উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির প্রথম সহ সভাপতি এ.কে.এম. ফখরুল ইসলাম এডভোকেট, ২য় সহ সভাপতি পান্না লাল দাস এডভোকেট, সমাজ বিষয়ক সম্পাদক মোঃ আজিম উদ্দীন এডভোকেট, সহ-সমাজ বিষয়ক সম্পাদক মোঃ মকসুদ আহমদ এডভোকেট, লাইব্রেরী সম্পাদক মোহাম্মদ আব্দুল মুকিত (অপি) এডভোকেট, সহ-সম্পাদক কবির আহমদ এডভোকেট, মোঃ কাওছার আহমদ এডভোকেট ও মোবারক হোসাইন এডভোকেট, কার্যনির্বাহী কমিটির সদস্য মোঃ ওবায়দুর রহমান এডভোকেট, জ্যোতির্ময় পুরকায়স্থ (কাঞ্চন) এডভোকেট, কল্যাণ চৌধুরী এডভোকেট, লুৎফা বেগম চৌধুরী এডভোকেট।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কার্যনির্বাহী কমিটির সমাজ বিষয়ক সম্পাদক মোঃ আজিম উদ্দীন এডভোকেট এবং গীতা পাঠ করেন সমিতির বিজ্ঞ সিনিয়র সদস্য বিপ্লব কান্তি দে মাধব এডভোকেট।

এ সংক্রান্ত আরও সংবাদ