জগন্নাথপুরে কীর্তিমান শিক্ষক তছর আলী স্মরণে নলুয়া প্রবাসী সংঘের স্মরণসভা

প্রকাশিত:সোমবার, ২৫ অক্টো ২০২১ ০৯:১০

জগন্নাথপুরে কীর্তিমান শিক্ষক তছর আলী স্মরণে নলুয়া প্রবাসী সংঘের স্মরণসভা

সুরমাভিউ:-  সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পঞ্চগ্রামে পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক তছর আলী স্যারের কীর্তিময় জীবন স্মরণে সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৪ অক্টোবর) নলুয়া প্রবাসী সংঘের উদ্যোগে পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুহিতের সভাপতিত্বে ও এনামুল হক এনামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রৌয়াইল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তছর আলী স্যার একজন ক্ষণজন্মা মানুষ। তিনি ছিলেন আমাদের গ্রামের আলোকবর্তিকা। তিনি শুধুমাত্র স্কুল প্রতিষ্ঠায় ও শিক্ষার মানোন্নয়নে কাজ করেননি, তিনি গ্রামের মানুষের জীবনযাত্রার মান ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নেও জীবনের অন্তিম মুহূর্ত পর্যন্ত অবদান রেখেছেন। তাই মরহুম স্যারের মৃত্যুর ১৬ বছর পরেও গ্রামবাসী কৃতজ্ঞতার সাথে তাঁকে স্মরণ করে ও জান্নাতুল ফেরদাউস নসীব কামনায় দোয়া কামনা করে।

বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা বলেন, মরহুম তছর আলী স্যার স্মরণে আজকের স্মরণসভা ও দোয়া মাহফিল আয়োজনে নলুয়া প্রবাসী সংঘের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। শুধু তাই নয়, স্যারের যোগ্য উত্তরসূরীরা সুদূর প্রবাসে থেকেও নিজেদের শ্রমে ও ঘামে কষ্টার্জিত অর্থ গ্রামের মানুষের কল্যাণে ব্যয় করে যাচ্ছে। আমরা সংঘের উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করি।

সভায় বিশেষ অতিথি হিসেবে রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদ, কেশবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফররুখ আহমদ, নলুয়া প্রবাসী সংঘের সদস্য ইলিয়াছ মিয়া ইলাছ, মুজিবুর রহমান, হারুন মিয়া, খলিলুর রহমান। শুয়েব জামানের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া স্মরণসভায় প্রবাসীদের মধ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, বেয়ারট্রিজ স্কুল-ইউকে এর গভর্নর আবিদুল ইসলাম আরজু।

আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, এম জুম্মন আহমেদ, মনির আজাদ মুন্না, শাহজাহান মিয়া, ফয়জুল হক, মকদ্দুছ মিয়া, মাওলানা রাশিদ আহমদ, আব্দুল ওয়াদুদ, শিক্ষক আনোয়ার হোসেন, মাসুম আহমদ, মাসুক মিয়া, লালা মিয়া, আজির উদ্দিন, নলুয়া প্রবাসী সংঘের সাধারণ সম্পাদক সুজন রশিদ, খাগাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আলিমা খাতুন চৌধুরী, শিক্ষক বাবু অধিরঞ্জন দাস, মাওলানা ইকবাল হোসেন শিহাব, ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ফারুক মিয়া, ফররুখ আহমদ, হাজী নিজামুল হক প্রমুখ। দোয়া ও মিলাদ মাহফিল শেষে সৃষ্টিশীল কাজে ও মানবকল্যাণে তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করতে প্রদর্শিত হয় ‘নলুয়ার নক্ষত্র’ শীর্ষক ডকুমেন্টারি।

এ সংক্রান্ত আরও সংবাদ