মৌলভীবাজারে জিহাদী বইসহ দুই শিবির নেতা গ্রেফতার

প্রকাশিত:শনিবার, ১৬ অক্টো ২০২১ ০৯:১০

মৌলভীবাজারে জিহাদী বইসহ দুই শিবির নেতা গ্রেফতার

মোঃ তাজুদুর রহমান, মৌলভীবাজার:-  মৌলভীবাজার সদর মডেল থানা পুলিশ শুক্রবার (১৫ অক্টোবর) গভীর রাতে অভিযান চালিয়ে জিহাদী বই, লিফলেটসহ দুই শিবির নেতাকে আটক করেছে। মৌলভীবাজার শহরের ৬৪১ পূর্ব সুলতানপুর এলাকার চাঁদ মিয়ার বসতবাড়ি উত্তর পাশের টিনশেডের ঘর থেকে তাঁদের আটক করা হয়।

তবে সম্প্রতি সংগঠিত পূজামন্ডপে হামলার সাথে এদের কোন সম্পৃক্ততা নেই বলে পুলিশ জানায়।

আটককৃতরা হলেন মৌলভীবাজার টাউন সিনিয়র মাদ্রাসার ছাত্র শিবিরের সভাপতি সাব্বির ইসলাম তানভির (২২) ও সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন মো. বখতিয়ার। এদের একজনের বাড়ি রাজনগর উপজেলায় ও অপরজনের বাড়ি কুলাউড়া উপজেলায়।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে এক প্রেস ব্রিফিংয়ে মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ও প্রশাসন) হাসান মো. নাসের রিকাবদার এই তথ্য জানান। এসময় উপস্থিত ছিলেন, এ বি এম অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মুজাহিদুল ইসলামসহ জেলা গোয়েন্দা শাখার কর্মকর্তাবৃন্দ।

পুলিশ জানায়, এই দুজনের নেতৃত্বে ঘটনাস্থলে রাষ্ট্রদ্রোহী ও ধ্বংসাত্মক এবং সন্ত্রাসী কার্যক্রমের জন্য গোপনে শলা পরামর্শ করছিলো কতিপয় দুষ্কৃতিকারীরা। গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা শাখার এসআই কাজী আরিফ আহমেদ সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে অভিযান চালান।

এসময় অন্যান্যরা দৌড়ে পালিয়ে গেলেও তানভির ও বখতিয়ারকে পুলিশ আটক করে। এসময় তাদের কাছ থেকে জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের জিহাদী বই, লিফলেট, চাঁদা আদায়ের রশিদ, মোবাইল ফোনসহ ২৬ ধরণের বই উদ্ধার করা হয়।

পুলিশ জানায় ধৃত দুজনকে রিমান্ডে নেয়ার আবেদন জানানো হবে।

এদিকে দুর্গাপূজার সময় সংঘটিত কর্মকান্ডে কুলাউড়া ও কমলগঞ্জ উপজেলায় পৃথক ৫টি মামলা দায়ের করা হয়েছে এবং ২জনকে গ্রেফতার করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ