বর্তমান প্রজন্ম যেন সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে – এডভোকেট জামান

প্রকাশিত:শনিবার, ১৬ অক্টো ২০২১ ০৮:১০

বর্তমান প্রজন্ম যেন সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে – এডভোকেট জামান

সুরমাভিউ:-  বাংলাদেশ সিটিজেন সলিডারিটি মুভমেন্ট এর উদ্যোগে শনিবার সকাল ১০টায় গোয়াইনঘাট উপজেলার ফতেপুরে নাগরিক সম্প্রীতি শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।
হাজী বেলাল এর সভাপত্বিতে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন দৈনিক শ্যামল সিলেট  পত্রিকার সম্পাদকমন্ডলীর সভাপতি এডভোকেট সামসুজ্জামান জামান।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট জামান বলেন, দেশের সকল নাগরিকদের মধ্যে সম্প্রীতি সৌহার্দ্য প্রতিষ্ঠার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি বলেন ধর্মীয় সম্প্রীতির বাংলাদেশ। ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশ সবার। সকলের সম্মিলিত প্রচেষ্টায় সাম্প্রদায়িকতা রুখতে হবে। কেউ যেন অযথা কোন ইস্যু নিয়ে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটায় সেদিকে সজাগ দৃষ্টি ও সচেতন থাকতে হবে। ঐক্যবদ্ধ প্রচেষ্টার মধ্যে আমাদের প্রিয় মাতৃভূমিতে সাম্প্রদায়িকতা রোধ করা সম্ভব। লাখো শহীদের রক্তে অসাম্প্রদায়িক চেতনা নিয়েই স্বাধীন হয়েছিলো বাংলাদেশ। স্বাধীন দেশে সবাই মাথা উচু করে চলবে বলেও উল্লেখ করেন এডভোকেট সামসুজ্জামান জামান আরো বলেন, এই প্রজন্মের কাছে আবেদন, তারা যেন ধর্ম, বর্ণ নির্বিশেষে বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক দেশ হিসেবে গড়ে তোলে, স্থাপন হয় সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত।

নাগরিক সম্প্রীতি শীর্ষক কর্মশালায় ফতেপুরের স্হানীয় নেতৃবৃন্দ ছাড়াও বাংলাদেশ সিটিজেন সলিডারিটি মুভমেন্টের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ও বক্তব্য রাখেন, মওদুদুল হক মওদুদ, শাহিদুল ইসলাম কাদির, আলতাফ হোসেন বেলাল, কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, রুজেল আহমদ চৌধুরী, শামীম আহমদ, নাসির উদ্দীন, দিলাল আহমদ, সাজ্জাদুর রহমান সাজু,  আজিম উদ্দিন রাজু, রুমেল আহমদ, বাংলাদেশ স্টুডেন্ট ইউনিটির আহবায়ক বদরুল আজাদ রানা, সাহিদুর রহমান পিন্টু, রাশেদুজ্জামান রাসেল, শামীম আহমদ, আমিনুর রহমান, সাদিক আহমদ, নাদিম আহমদ, মামুন আহমদ।

এ সংক্রান্ত আরও সংবাদ