ছাত্রলীগ সেক্রেটারি রাহেল সিরাজের খাসদবীরের বাসায় হামলা, ভাংচুর

প্রকাশিত:মঙ্গলবার, ১২ অক্টো ২০২১ ১০:১০

ছাত্রলীগ সেক্রেটারি রাহেল সিরাজের খাসদবীরের বাসায় হামলা, ভাংচুর

সিলেট জেলা ছাত্রলীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক রাহেল সিরাজের বাসায় হামলার ঘটনায় ঘটেছে। এসময় তার বড়ভাইকেও মারধরের চেষ্ঠা করা হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর আম্বরখানা বড়বাজারস্থ রাহেল সিরাজের বাসায় এই হামলার ঘটনা ঘটে। ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সিলেট বিমানবন্দর থানার ওসি খান মোহাম্মদ মাইনুল জাকির বলেন, হামলার কোন ঘটনা ঘটেনি। তবে চারদিকে মিছিল হওয়ায় তারা একটু আতঙ্কে রয়েছেন বলেও জানান তিনি।

তবে রাহেল সিরাজের ভাই গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রুমেল সিরাজ অভিযোগ করে বলেন, ‘সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরীয়ার আলম সামাদ, মহানগর শাখার সাবেক সহ সভাপতি সুজেল তালুকদার ও যুবলীগ নেতা দুলাল আহমদের নেতৃত্বে ১০-১৫টি মোটরসাইকেলে ৩০-৩৫ জন যুবক তার বাসায় হামলা চালান। এসময় তাকে বাইরে পেয়ে তার উপরও হামলার চেষ্টা করা হয়। তিনি দৌঁড়ে বাসায় ঢুকে আত্মরক্ষা করেন। এরপর হামলাকারীরা বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে পালিয়ে যান।’

প্রসঙ্গত, মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে দীর্ঘ অপেক্ষার পর সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। সিলেট জেলা কমিটির নতুন সভাপতি হিসেবে নাজমুল হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে রাহেল সিরাজের নাম প্রকাশ করা হয়েছে।

জয় ও লেখক স্বাক্ষরিত ছাত্রলীগের প্যাডে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে জাওয়াদ ইবনে জাহিদ খান, বিপ্লব কান্তি দাস, মুহিবুর রহমান মুহিব, কনক পাল অরুপের নাম ঘোষণা করা হয়।

অপরদিকে, সিলেট মহানগর ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি হেসেব কিশওয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক হিসেবে নাইম আহমদের নাম ঘোষণা করা হয়। মহানগর কমিটিতে কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে হোসাইন মোহাম্মদ সাগর ও সঞ্জয় পাশী জয়ের নাম উল্লেখ করা হয়।

এদিকে, সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা। মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেল সাড়ে ৪ টার দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা নগরীর চৌহাট্টায় বিক্ষোভ মিছিল করেন। এরপরই বিক্ষোব্ধ নেতাকর্মীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজের বাসায় হামলা চালান। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা রাহেলের বাসায় প্রবেশ করে হুমকি দেন। একই সাথে অস্ত্র প্রদর্শন করেন বলেও অভিযোগ করে রাহেল সিরাজের ভাই।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ তেলিহাওর গ্রুপের কর্মী। এই গ্রুপটি সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন চৌধুরীর নেতৃত্বে পরিচালিত হয়। এই গ্রুপ থেকে সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাওয়াদ ইবনে জাহিদ খান সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। তবে তাকে নতুন কমিটিতে না রেখে কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়। যদিও জাওয়াদ খান এই পদ প্রত্যাখান করেছেন।