টাইগারদের বিশ্বকাপের জার্সি উন্মোচন

প্রকাশিত:সোমবার, ১১ অক্টো ২০২১ ১১:১০

টাইগারদের বিশ্বকাপের জার্সি উন্মোচন

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কদিন পরেই বিশ্বকাপের প্রথমপর্বের ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আসন্ন এই বিশ্বকাপকে সামনে রেখে টাইগারদের বিশ্বকাপের জার্সি অফিসিয়ালি উন্মোচন করা হলো আজ (সোমবার)। বাংলাদেশ দলের বিশ্বকাপের জন্য তৈরি এই জার্সিটির একমাত্র অফিশিয়াল রিটেইলার আড়ং।

সোমবার সন্ধ্যার পরে রাজধানী ঢাকার গুলশানে এক অভিজাত হোটেলে আনুষ্ঠানিকভাবে এ জার্সি উন্মোচন করা হয়। বিসিবির ৩ নির্বাচিত পরিচালক মাহবুব আনাম, আকরাম খান ও খালেদ মাহমুদ সুজন এতে উপস্থিত ছিলেন।

জার্সি উন্মোচনের পর বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমরা যখন ক্রিকেট খেলতাম, তখন কোচরা আমাদের ব্যাট ও বল নিয়েই চিন্তা করতে বলতো। বর্তমান ক্রিকেটে খাবার যেমন গুরুত্বপূর্ণ, জার্সিও তেমন গুরুত্বপূর্ণ। যত স্বস্তিদায়ক জার্সি পাওয়া যায়, ততোই আমদের জন্য ভালো।’

এবারের বিশ্বকাপ জার্সি তৈরি কর করতে ব্যবহার করা হয়েছে প্লাস্টিক বর্জ্য। জার্সির সামনের অংশ তৈরিতে যে সুতো ব্যবহার হয়েছে সেটি রিসাইকেল জ্যাকার্ড ফেব্রিক নামে পরিচিত। যেটি প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি। পেছনের অংশ বানানো হয়েছে ম্যাশ ফেব্রিক থেকে। যেটাতে বাতাস আসা যাওয়ার (এয়ার সার্কুলেশনের) ব্যবস্থা আছে। আরব আমিরাতের গরমের কথা বিবেচনা করেই এমন জার্সি।

আর ইতিমধ্যে জার্সি মূল্যও নির্ধারণ করা হয়েছে। বড়দের জার্সির দাম ১৪০০ টাকা। ছোটদের জার্সি পাওয়া যাবে ১০০০ টাকায়।

এ সংক্রান্ত আরও সংবাদ