শ্রীমঙ্গলে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান

প্রকাশিত:বৃহস্পতিবার, ২৩ সেপ্টে ২০২১ ১০:০৯

শ্রীমঙ্গলে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান

অরবিন্দ দেব, শ্রীমঙ্গল প্রতিনিধি:-  জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশনায় শ্রীমঙ্গল উপজেলার মির্জাপুর ও ভূনবীর ইউনিয়নে অবৈধভাবে বালু উত্তোলন,পরিবহন ও মজুদের বিরুদ্ধে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার দুপুর ১২ ঘটিকা থেকে সন্ধ্যা ৭ ঘটিকা পর্যন্ত অভিযান পরিচালনাকালে বালু উত্তোলনের সাথে জড়িত ব্যক্তিদের ঐসব স্থানসমূহে পাওয়া না গেলেও স্থানসমূহে ৬টি শেলো মেশিন ও বালু উত্তোলনের অন্যান্য সরঞ্জাম ও যন্ত্রপাতি পাওয়া যায় যা পরবর্তীতে জব্দ করা হয় এবং ধ্বংস করা হয়। একইসাথে অবৈধভাবে উত্তোলিত প্রায় ১,৬২,১৯৮ ঘনফুট বালু জব্দ করা হয়। জব্দকৃত বালু উন্মুক্তভাবে নিলামের মাধ্যমে বিক্রি করে লব্ধ অর্থ সরকারি কোষাগারে জমা প্রদান করা হবে।

জব্দকৃত শেলো মেশিন ও বালু উত্তোলনের অন্যান্য যন্ত্রপাতি ও সরঞ্জাম আলামত হিসেবে ব্যবহারকরে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম চলমান রয়েছে।

বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি), শ্রীমঙ্গল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নেছার উদ্দিন ও জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার। এ সময় সঙ্গীয় ফোর্স হিসেবে জেলা পুলিশের একটি দল সহযোগিতা প্রদান করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ