করোনায় সিলেটে আরো ৭ জনের মৃত্যু

প্রকাশিত:রবিবার, ০৮ আগ ২০২১ ০১:০৮

করোনায় সিলেটে আরো ৭ জনের মৃত্যু

সম্প্রতি সিলেটে রেকর্ড সর্বোচ্চ ২০ জনের মৃত্যুর পর থেকে কমেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গেলো প্রায় ৩ দিনই অনেকাংশে কমে রোববার (৮ আগস্ট) সকাল পর্যন্ত শেষ ২৪ ঘণ্টায় ৭ জনের প্রাণহানি হয়েছে করোনায়। তবে এটি গতকালের তুলনায় বেশি। একই সময়ে শনাক্ত হয়েছে ৫৯১ জনের। একই সময়ে সিলেটের চার জেলায় মিলে অনুমান পরীক্ষা করা হয়েছিলো ১৯০৮ টি। সে হিসেবে শনাক্তের হার ৩০ দশমিক ৯৭ শতাংশ।

রোববার সকালে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য জানিয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৮৮ জন। যার সর্বাধিক সিলেট জেলায় ৫৯০ জন, সুনামগঞ্জে ৫৮, হবিগঞ্জে ৩৯ জন মৌলভীবাজারে ৬৩ জন এবং সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মোট ৩৮ জনের মৃত্যু হয়েছে। আর শেষ ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারানো ৭ জনের মধ্যে সিলেট জেলায় ২ জন, সুনামগঞ্জে ৩ জন, হবিগঞ্জে ১ জন এবং মৌলভীবাজারে আরও ১ জনের মৃত্যু হয়েছে।

অপরদিকে নতুন শনাক্তদের মধ্যে সিলেট জেলায় সর্বাধিক ২৮৯ জন, সুনামগঞ্জে ৭১ জন, হবিগঞ্জে ৪২ জন এবং মৌলভীবাজারে ১৮৮ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ হাজার ১ ৬২ জন। যার ২৪ হাজার ৪ শত ১৮ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়াও সুনামগঞ্জের ৫ হাজার ২ শত ২১ জন, ৫ হাজার ৪ শত ৪১ জন, মৌলভীবাজারে ৬ হাজার ৪ শত ৪৩ জন এবং ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মোট ৩ হাজার ৬ শত ৩৯ জনের করোনা শনাক্ত হয়।

এদিকে শেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪৭৩ জন, আর করোনা আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৮১ জন। এ নিয়ে সিলেট বিভাগে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন মোট ৭৮৪ জন।