গত ২৪ ঘণ্টায় সিলেটে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫২

প্রকাশিত:শনিবার, ০৭ আগ ২০২১ ০৫:০৮

গত ২৪ ঘণ্টায় সিলেটে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫২

সুরমাভিউ:-  সিলেট বিভাগে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৩৫২ জন। আর সুস্থ হয়েছেন ৮৬ জন।

শনিবার (৭ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এর আগে শুক্রবার (৬ আগস্ট) ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু ও ৭৫৮ জন শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালকের (স্বাস্থ্য) কার্যালয়। সিলেট বিভাগে করোনায় এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যু হয়েছে ২০ জনের ও রেকর্ড দৈনিক শনাক্ত ৯৯৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৫৭১। এর মধ্যে মারা গেছে ৭৮১ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ৩২ হাজার ৫৮৭ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত সিলেট বিভাগে শীর্ষ অবস্থানে রয়েছে সিলেট জেলা। জেলাটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ হাজার ১২৯ জনের। তাদের মধ্যে মারা গেছেন ৫৮৮ জন। আর সুস্থ হয়েছেন ২২ হাজার ৯৪ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে মৌলভীবাজার জেলা। জেলাটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৫৫ জন। তাদের মধ্যে মারা গেছেন ৬২ জন। আর ইতোমধ্যেই সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৬ জন।

শনাক্তের তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ অবস্থানে রয়েছে বিভাগের হবিগঞ্জ জেলা। জেলাটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৯৯ জন। তাদের মধ্যে মারা গেছেন ৩৮ জন। আর ইতোমধ্যেই সুস্থ হয়েছেন ২ হাজার ৬৩৬ জন।

আর তালিকার সর্বশেষ ও চতুর্থ অবস্থানে রয়েছে হাওর বেষ্ঠিত অঞ্চল সুনামগঞ্জ জেলা। তবে জেলাটি মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ জনে। জেলাটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫ হাজার ১৫০। আর সুস্থ হয়ে উঠেছে ৩ হাজার ৫০৫ জন।

তালিকায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এখন পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬৩৮ জন। এর মধ্যে মারা গেছেন ৩৮ জন। আর এই ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছে ২৫৬ জন রোগী।