সিলেটে করোনা স্বাস্থ্যসেবা সহায়তা কেন্দ্র পরিদর্শন করলেন বিএনপি নেতৃবৃন্দ

প্রকাশিত:শুক্রবার, ০৬ আগ ২০২১ ০৬:০৮

সিলেটে করোনা স্বাস্থ্যসেবা সহায়তা কেন্দ্র পরিদর্শন করলেন বিএনপি নেতৃবৃন্দ

সুরমাভিউ:-  করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা ও মানবিক সেবাদানের লক্ষ্যে সিলেট জেলা ও মহানগর বিএনপি কর্তৃক পরিচালিত করোনা স্বাস্থ্যসেবা সহায়তা কেন্দ্র পরিদর্শন করেছেন সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দ। শুক্রবার (৬ আগস্ট) বিকেল ৩টায় নগরের ভাতালিয়াস্থ স্বাস্থ্য সেবা কেন্দ্রে যান তারা।

গত ১৮ জুলাই স্বাস্থ্য সেবা উদ্বোধনের পর থেকেই করোনা সহায়তা কেন্দ্রে বিনামূল্যে রেজিষ্ট্রেশন, অক্সিজেন সিলিন্ডার, অ্যাম্বুল্যান্স সার্ভিস, টেলিমিডিসিন, স্বেচ্ছাসেবক, দাফন-কাপন, সৎকার ও সার্বক্ষণিক হটলাইন চালু ০১৩২৪১৭৫৫৬৬ রয়েছে। এ পর্যন্ত শতাধিক করোনা রোগীকে অক্সিজেন সেবা প্রদান করা হয়েছে।

এম্বুলেন্স সেবা গ্রহণ করেছেন ৩৫ জন, স্বেচ্ছাসেবক সেবা ৫০ জন, টেলিমিডিসিন ৭০, করোনা টিকা রেজিষ্ট্রেশন করেছেন ১৫০ জন এবং দাফন-কাপন ও সৎকার করা হয়েছে ২ জনকে। করোনা স্বাস্থ্যসেবা সহায়তা কেন্দ্রটি জিয়াউর রহমান ফাউন্ডেশন, ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ও এম এ হক স্বাস্থ্যসেবা এর সার্বিক সহযোগিতায় পরিচালিত হচ্ছে।

করোনা স্বাস্থ্যসেবা কেন্দ্র পরিদর্শনকালে নেতৃবৃন্দ বলেন, জনগণের দল হিসেবে বিএনপি সব সময় জগণের সাথে রয়েছে। স্বাস্থ্যসেবা ছাড়াও সামাজিক দায়বদ্ধতা থেকে বিএনপি সাধারণ মানুষের জন্য কাজ করে যাচ্ছে। তাই সামাজিক দায়বদ্ধতা থেকে করোনা রোগীদের সহায়তার জন্য স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু করা হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে গোটা দেশ সহ সিলেট আজ স্থবির হয়ে পড়েছে। সিলেটের প্রতিটি হাসপাতাল জুড়ে আইসিইউ ও অক্সিজেনের হাহাকার চলছে। একমাত্র আমলা ও প্রশাসনের উপর দায়িত্ব ন্যাস্ত করায় সফল হচ্ছে না বৈশ্বিক মহামারি করোনা প্রতিরোধ কার্যক্রম। জনগণ ও জনপ্রতিনিধিদের সংশ্লিষ্টতা ছাড়া এই মহামারি থেকে মুক্তি পাওয়া আদৌ সম্ভব নয় বলে দাবি নেতৃবৃন্দ।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সহ সভাপতি হুমায়ুন কবির শাহীন, জিয়াউল গণি আরেফিন জিল্লুর, কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লোদী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকী, সাবেক সাংগঠনিক সম্পাদক কামাল মিয়া, সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী, সহ সাংগঠনিক সম্পাদক খছরুজ্জামান খছরু, জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য কয়েছ আহমদ, মহানগর সদস্য মির্জা সম্রাট, সোহেল আহমদ, মঞ্জুর আহমদ, আসাদুুল হক আসাদ, কৃষক দলের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, তায়েফ আহমদ, মিজানুর রহমান পাবেল, মহানগর ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান তারেক প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ