বোন পালিয়েছে প্রেমিকের হাত ধরে, ক্ষোভে মাকে কুপিয়ে যুবকের বিষপানে মৃত্যু

প্রকাশিত:শুক্রবার, ০৬ আগ ২০২১ ১১:০৮

বোন পালিয়েছে প্রেমিকের হাত ধরে, ক্ষোভে মাকে কুপিয়ে যুবকের বিষপানে মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের দিরাইয়ে প্রেমিকের হাত ধরে বোনের পালিয়ে যাবার ঘটনার জের ধরে মাকে কুপিয়ে রক্তাক্ত করার পরদিন বিষপানে শাহানুর মিয়া (২০) নামে এক যুবকের মৃত্যুর ঘটনা ঘটেছে। ঘটনার একদিন পর বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। গত মঙ্গলবার সন্ধ্যায় দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নের উজান ধল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শাহানুর মিয়া গ্রামের আলিম উদ্দিনের পুত্র।

গ্রামের লোক ও নিহত শাহানুর মিয়ার স্বজনরা জানান, উজান ধল গ্রামের আলিম উদ্দিনের ৮ ছেলের মধ্যে দ্বিতীয় ছেলে শাহানুর মিয়া। সাজনা বেগম (১৮), আমিনা বেগম (৬) নামে দুই মেয়েও রয়েছে আলিম উদ্দিনের।
আদরের ছোট বোন সাজনা বেগমের জন্য পার্শ্ববর্তী জগন্নাথপুর উপজেলার চিলাউড়া গ্রামে পাত্র ঠিক করে শুক্রবার (৬ আগস্ট) বিয়ের দিন ধার্য্য করে শাহানুর। বিয়ের প্রস্তুতি চলাকালে গত রবিবার গোপনে প্রেমিকের হাত ধরে পালিয়ে যায় সাজনা বেগম। পরদিন সোমবার এ নিয়ে পারিবারিক কলহের জেরে শাহানুর তার মা খোদেজা বেগম (৫০) কে কুপিয়ে রক্তাক্ত জখম করে বাড়ি থেকে চলে যায়। পরিবারের লোকেরা গুরুতর আহত খোদেজা বেগমকে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। তিনি সেখানে চিকিৎসাধীন। এই ঘটনার পরের দিন মঙ্গলবার বাড়ি ফিরে আসে শাহানুর।
পরিবারের লোকেরা জানান, বাড়িতে আসার পর শাহানুরকে হতাশ দেখাচ্ছিল। সন্ধ্যার পরপর সে সবার অজান্তে বিষপান করে।
তৎক্ষনাৎ শাহানুর মিয়াকে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে পরিবারের লোকেরা। দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক শাহানুর মিয়াকে সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরন করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১ টার দিকে মৃত্যুবরণ করে সে।
দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, গত মঙ্গলবার রাত সোয়া আটটায় বিষপানে আহত শাহানুর মিয়াকে জরুরি বিভাগে নিয়ে আসা হয়। তার শারিরীক অবস্থা আশংকাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে। এর আগের দিন শাহানুরের মা খোদেজা বেগম ধারালো অস্ত্রের জখম নিয়ে হাসপাতালে চিকিৎসা নেওয়ার বিষয়টিও নিশ্চিত করেছে সূত্র।
দিরাই থানার অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান ঘটনার বিষয় অবগত আছেন জানিয়ে বলেন, শাহানুর মিয়ার ময়নাতদন্তের কাজ সুনামগঞ্জ সদর থানা সম্পন্ন করেছে।