শেখ কামালের জন্মদিনে বিশ্বনাথে পুষ্পস্তবক অর্পণ ও স্মৃতিচারণ সভা

প্রকাশিত:বৃহস্পতিবার, ০৫ আগ ২০২১ ০৬:০৮

শেখ কামালের জন্মদিনে বিশ্বনাথে পুষ্পস্তবক অর্পণ ও স্মৃতিচারণ সভা

বিশ্বনাথ প্রতিনিধি:-  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মদিন সিলেটের বিশ্বনাথে উপজেলা প্রশাসনের উদ্যোগে নানান কর্মসূচিতে পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে উপজেলা কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন। এসময় উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দও শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা বিআরডিবি মিলনায়তনে স্থানীয় প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল স্মরণে সীমিত পরিসরে আলোচনা ও স্মৃতিচারণ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ।

সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামানের সভাপতিত্বে ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আব্দুস শহিদের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মহব্বত আলী জাহান, যুক্তরাজ্যের ডরসেট আওয়ামী লীগের সভাপতি এআর চেরাগ আলী।

এ সময় অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা, প্রকৌশলী আবু সাঈদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, নির্বাচন অফিসার গোলাম সারওয়ার, আনসার-ভিডিপি কর্মকর্তা আমির হোসেন, বিশ্বনাথ থানার এসআই অমিত সিংহ, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল মতিন, বন ও পরিবেশ সম্পাদক রুনু কান্ত দে, সদস্য নিজাম উদ্দিন, দৌলতপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি দবির মিয়া, স্বেচ্ছাসেবক লীগ নেতা সাঈদ মিয়া প্রমুখ নেতৃবৃন্দ।

এদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে সুবিধাজনক সময়ে বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের রুহের মাগফেরাত কামনা করে কোরআন খতম ও দোয়া মাহফিল এবং অন্যান্য ধর্মাবলম্বীদের উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।