মৌলভীবাজার সদরের সরকার বাজারে আরোপিত বিধি-নিষেধের সুষ্ঠু বাস্তবায়ন

প্রকাশিত:শনিবার, ৩১ জুলা ২০২১ ১০:০৭

মৌলভীবাজার সদরের সরকার বাজারে আরোপিত বিধি-নিষেধের সুষ্ঠু বাস্তবায়ন
মোঃ তাজুদুর রহমান, মৌলভীবাজার:-  গত ২৯ জুলাই বৃহস্পতিবার করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আরোপিত বিধি-নিষেধের সুষ্ঠু বাস্তবায়ন নিশ্চিতে মৌলভীবাজার জেলা প্রশাসন  কর্তৃক সদর উপজেলার সরকার বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
এ সময় বাজারে বিরাজমান বিশৃঙ্খলা এবং সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধ অমান্য করে ব্যবসা পরিচালনার বিষয় পরিলক্ষিত হয়। উল্লেখ্য, সরকার বাজার এলাকায় ব্যবসায়ীগণ বেশ কিছুদিন ধরেই সরকারী আরোপিত নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা পরিচালনা করে আসছিলেন।
একাধিক সময়ে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য কর্তৃক সতর্ক করা সত্ত্বেও সরকার বাজারে ব্যবসায়ীগণ বিধি-নিষেধ অমান্য করায় গত ২৯ জুলাই বৃহস্পতিবার  কয়েকজন ব্যবসায়ীকে আটক করা হয়। পরবর্তীতে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের অনুরোধে এবং পুনরায় সরকার বাজার এলাকায় কেউ আরোপিত বিধি-নিষেধ অমান্য করবেন না মর্মে অঙ্গীকার করায় আটককৃতদের ছেড়ে দেয়া হয়।
শুক্রবার ৩০ জুলাই সরকার বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করতে গেলে অন্যান্য দিনের তুলনায় সম্পূর্ণ ভিন্ন চিত্র পরিলক্ষিত হয়। কিছু ওষুধের দোকান ব্যতীত সকল দোকানপাট বন্ধ পাওয়া যায়। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হক শেফুলের সাথে কথা বলে জানা যায়, গত বৃহস্পতিবারের প্রতিশ্রুতি অনুযায়ী স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সমন্বিত উদ্যোগে সরকার বাজারে বিধি-নিষেধের সুষ্ঠু বাস্তবায়ন নিশ্চিত করা হয়েছে। সরকার বাজার এলাকায় আরোপিত নিষেধাজ্ঞার সুষ্ঠু বাস্তবায়ন নিশ্চিত করায় মৌলভীবাজার জেলা প্রশাসন এর পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। জেলা প্রশাসনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই  তথ্য জানানো হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ