সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার প্রথম আইসিটি জেলা এম্বাসেডর হলেন মনির হোসেন

প্রকাশিত:শুক্রবার, ৩০ জুলা ২০২১ ০৫:০৭

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার প্রথম আইসিটি জেলা এম্বাসেডর হলেন মনির হোসেন

বিশেষ প্রতিনিধি:-  জামালগঞ্জ উপজেলার ভীমখালী উচ্চ বিদ্যালয়ের ভৌত বিজ্ঞানের শিক্ষক মোঃ মনির হোসেন ICT4E জেলা শিক্ষক এম্বাসেডর নির্বাচিত হয়েছেন।

“ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ২০২১” বাস্তবায়নে তথ্য যোগাযোগ প্রযুক্তির আওতায় শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় এটু আাই কর্তৃক জেলা ICT4E শিক্ষক এম্বাসেডর মনোনীত করা হয়েছে।

এর আগে করোনাকালে অনলাইনে পাঠদান কার্যক্রমে সক্রিয়ভাবে পরিচালনায় বিশেষ অবদান রাখায় সিলেট ডিভিশনাল অনলাইন স্কুল ও ভীমখালী উচ্চ বিদ্যালয় অনলাইন স্কুল কর্তৃক বেস্ট অনলাইন পারফর্মার নির্বাচিত হয়েছেন।

উপজেলা সদর থেকে বেশ দূরে গ্রামের একটি প্রতিষ্ঠানে শিক্ষকতা করেন মনির হোসেন। তথ্য প্রযুক্তির খুব একটা সুযোগ সুবিধা না পেয়েও শিক্ষকতার প্রতি ভালোবাসা এবং সরকারের রূপকল্প বাস্তবায়নের জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।

করোনাকালীন পরিস্থিতিতে অনলাইন ক্লাস পরিচালনা, জামালগঞ্জ উপজেলার প্রতিটি স্কুল ও কলেজে অনলাইন ক্লাস পরিচালনায় সহায়তা প্রদানসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রমে অংশ নিয়েছেন। করোনাকালীন সময়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার সময়ে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে দেওয়ার লক্ষ্যে মনির হোসেন অনলাইন ক্লাস পরিচালনার মাধ্যমে শিক্ষা ব্যবস্হাকে সক্রিয় রেখেছেন।

সাফল্যের বিষয়ে মনির হোসেন জানান সরকারের রূপকল্প ২০২১ বাস্তবায়নে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি।শিক্ষা আইসিটির ব্যাপক প্রয়োগ করা এবং শিক্ষক বাতায়নে সেরা নির্মাতা হওয়ার লক্ষ্যে নিয়মিত কনটেন্ট আপলোড দিয়ে যাচ্ছি।
এসময় তিনি এক্ষেএে কৃতজ্ঞতা স্বীকার করেন জেলা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, একাডেমিক সুপারভাইজার, প্রধান শিক্ষক সহ তার সকল সম্মানিত সহকর্মী ও শুভাকাঙ্খীগনের প্রতি।