বিশ্বনাথে ড্রেন নির্মাণ নিয়ে জটিলতা

প্রকাশিত:শনিবার, ১৯ জুন ২০২১ ০৯:০৬

বিশ্বনাথে ড্রেন নির্মাণ নিয়ে জটিলতা

বিশ্বনাথ প্রতিনিধি:-  সিলেটের বিশ্বনাথ পৌরসভার আওতায় কালিগঞ্জ বাজার হইতে শেখ রাসেল স্টেডিয়াম’ সড়কে একটি ড্রেন নির্মাণ নিয়ে এলাবাসির সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসকের মধ্যে জটিলতা দেখা দিয়েছে। এনিয়ে উপজেলার কালিগঞ্জ বাজার, তাজপুর, সদলপুর এলাকার বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গরা পৌরপ্রশাসকে বিরুদ্ধে বাসিয়া ব্রিজের উপর মানববন্ধন পালন করেছে।

মানববন্ধনের মাধ্যমে বক্তারা ড্রেন নির্মাণের এ সিদ্ধান্তকে বেআইনি ও অপরিকল্পিত বলে দাবি করছেন। তারা এ ড্রেন নির্মাণে এলজিইডির রাস্তা সংকীর্ণ হয়ে যাচ্ছে দাবি করে পৌর প্রশাসকের নিকট একটি লিখিত আবেদনও দিয়েছেন। কিন্তু তাতে পৌর প্রশাসক কোন কর্ণপাত না করে ড্রেন নির্মাণ কাজ শুরু করে দেন। এমনকি যারা লিখিত অভিযোগ নিয়ে পৌর প্রশাসকের কাছে গিয়েছিলেন, তাদেরকে অমুল্যায়ন করে দরখাস্তটি ছুড়ে ফেলে দেন। তারা উর্ধতন কর্তৃপক্ষের স্বরনাপন্ন হবেন বলে সাংবাকিদদের জানিয়েছেন।

গত ২ জুন থেকে উপজেলার কালিগঞ্জ বাজার এলাকায় ড্রেন নির্মাণ কাজ শুরু করা হয়েছে।বিশ্বনাথ পৌরসভা সহায়ক কমিটির সদস্য দবির মিয়া মেম্বারের তত্ত্বাবধানে নির্মাণকাজ চলছে। ওই ড্রেন নির্মাণ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে প্রায় ৩ লাখ টাকা। আওয়ামী লীগ নেতা সিতাব আলীর সভাপতিত্বে ও ছাত্রলীগের সাবেক নেতা আব্দুল তাহিদের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন, বরইগাঁওয়ের পংকি মিয়া, সাবেক ইউপি সদস্য আবুল কালাম আজাদ, গোলাম কিবরিয়া রেজু, বিশ্বনাথ উপজেলা যুবলীগ নেতা আব্দুর রকিব, সাইদুল ইসলাম প্রমুখ।

এ ব্যাপারে নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক প্রামবাসীর এ অভিযোগের কোনো যৈৗক্তিকতা নেই দাবি করে বলেন, স্থানীয়ভাবে বিরোধ থাকায় পৌরসভা সহায়ক কমিটির মিটিংয়ের সিদ্ধান্ত অনুসারে প্রথম প্রকল্প বাদ দিয়ে নতুন একটি প্রকল্প গ্রহণ করে ড্রেন নির্মাণ করা হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ