ছাতকের কোর্ট রোডের বেহাল দশা দফায় দফায় স্থানীয়দের বিক্ষোভ

প্রকাশিত:মঙ্গলবার, ০৮ জুন ২০২১ ০৮:০৬

ছাতকের কোর্ট রোডের বেহাল দশা দফায় দফায় স্থানীয়দের বিক্ষোভ

ছাতক প্রতিনিধি:-  ছাতকে সড়ক সংস্কার কাজ সম্ভুক গতিতে চলার প্রতিবাদে বাঁশ ফেলে সড়ক অবরোধ করে রাখে স্থানীয় জনতা। দফায় দফায় স্থানীয় জনগন সড়ক সংস্কারের বিষয়ে আন্দোলন করে সাব রেজিষ্ট্রার অফিসের সামনে সড়কের দু’পাশে বাঁশ বেধে অবরোধ সৃষ্টি করলেও কর্তৃপক্ষের টনক নড়েনি। ফলে গুরুত্বপূর্ণ এ সড়কের উভয় পাশে মাল ও যাত্রীবাহী ছোট-বড় শতাধিক যানবাহন পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের সিএনজি ষ্টেশন পয়েন্ট থেকে লাফার্জ ফেরিঘাট পর্যন্ত সড়ক সংস্কারের অভাবে এ সড়ক দিয়ে যাতায়াতকারী জনসাধারন চরম দূর্ভোগের মধ্যদিয়ে চলাচল করে আসছিল। বিশেষ করে রেলওয়ে সড়কের সংযোগ থেকে সিএনজি ষ্টেশন পর্যন্ত প্রায় ৪ শ’ গজ সড়কের অবস্থা ছিল বেহাল। সড়কে ওই অংশের মধ্যে উপজেলা পরিষদ, সাবে রেজিষ্ট্রার অফিস, বাউবি, জনস্বাস্থ্য প্রকৌশলী, নির্বাচন অফিস, যুবউন্নয়ন অফিস, সূর্যের হাসি ক্লিনিক, সরকারী খাদ্য গোদামসহ সরকারী -বেসরকারী কার্যলায় সহ সরকারের প্রায় ১৭টি বিভাগের প্রশাসনিক অফিস অবস্থিত।

এ ছাড়া ছাতক সরকারী ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা ওই সড়ক ব্যবহার করে যাতায়াত করতে হয়। বিশেষ করে লাফার্জ হোলসিম সিমেন্ট কারখানার সকল ভারি যানবাহন এবং দোয়ারাগামী গাড়ি চলাচলের এটিই প্রধান সড়ক। যানচলাচলে প্রায় অনুপযোগী এ সড়কটি সংস্কারের দাবীতে স্থানীয় লোকজন একাধিবার বিভিনś আন্দোলন কর্মসূচী পালন করেছে।

সম্প্রতি সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এ সড়কটির সংস্কার কাজের উদ্বোধন করলে স্থানীয় লোকজনের মধ্যে স্বস্থি ফিরলেও। সংস্কার কাজের ধীরগতির কারনে আবারো নতুন করে দূর্ভোগে পড়ে স্থানীয় বাসিন্দারা। সংস্কার কাজ শুরুর পর রাস্তাায় মাটি, বালি-কংক্রিট ফেলার পর সংশ্লিষ্ট ঠিকাদার আর কোন কাজ না করায় গত কয়েক দিনের টানা বৃষ্টিতে পানি জমে এ সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। কাজের দীরগতির প্রবিাদে এবং দ্রুত সংস্কার শেষ করার  দাবীতে শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাস্তায় বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর তাসলিমা জান্নাত কাকলী জানান, দীর্ঘদিন জনদূর্ভোগের পর রাস্তা সংস্কারের কাজ শুরুর হলেও সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের নির্মানের কাজ ও খাম খেয়ালিপনায় এলাকাবাসীর দুর্ভোগ আরো চরম আকার ধারণ করেছে।

সংস্কার কাজের ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকৌশলী শিপন জানান, বৃষ্টির কারণে কাজে বিলম্ব হচ্ছে। আশা করছি দু’একদিনের মধ্যে পূরো দমে কাজ শুরু করা হবে। ছাতক সড়ক ও জনপথ উপ-বিভাগীয় কার্যালয়ের (এসডিই) কাজী নজরুল ইসলাম জানান, সড়কের এ কাজের জন্য নিয়মিতই তদারকি চলছে। টানা বৃষ্টির কারনে কাজে বিলম্ব হচ্ছে।

সড়ক সংস্কারের বিষয়ে ছাতক পাথর ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সাধারন সম্পাদক আওয়ামীলীগ নেতা শামছু মিয়া জানান দীর্ঘদিন ধরে জন দূর্ভোগ চরমে পৌছলেও কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্ব দিচ্ছে না। তাই সড়কটি দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।

এ সংক্রান্ত আরও সংবাদ