প্রবীন আওয়ামীলীগ নেতা হারিছ আলী বঙ্গবাসী আর নেই, দাফন সম্পন্ন

প্রকাশিত:সোমবার, ০৭ জুন ২০২১ ০৭:০৬

প্রবীন আওয়ামীলীগ নেতা হারিছ আলী বঙ্গবাসী আর নেই, দাফন সম্পন্ন

সুরমাভিউ:-  সিলেট সদর উপজেলা আওয়ামীলীগের প্রবীন নেতা,খাদিম পাড়া ইউনিয়ন আওয়ামীলীগের দীর্ঘদিনের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বর্ষীয়ান রাজনীতিবীদ হাজী মোঃ হারিছ আলী বঙ্গবাসী আর নেই। ইন্নালিল্লাহি ——— রাজিউন।

রবিবার (৬জুন) দিবাগত রাত ২.৩৫ টার সময় সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের ইসলামাবাদ শাহপরান এলাকায় নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন।মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৮৫ বছর। হারিছ আলী বঙ্গবাসী দীর্ঘদিন যাবত বার্ধক্য জনিত নানা রোগে ভোগছিলেন। তিনি ২ ছেলে ও ৫ মেয়ের জনক ছিলেন।

বর্ষীয়ান রাজনীতিবিদ হারিছ আলী বঙ্গবাসী আওয়ামীলীগের দুর্দিনের একজন ত্যাগী ও একনিষ্ঠ কর্মী ও নেতা হিসেবে সবার কাছে সুপরিচিত ছিলেন। জীবদ্দশায় তিনি আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের দায়িত্বপালন সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে সক্রিয় ভাবে জড়িত ছিলেন। ৭৫ পরবর্তী সময়ে সিলেট সদরে আওয়ামীলীগের ডাকা সকল আন্দোলন সংগ্রামে তিনি একজন সম্মুখ ভাগের সংগঠক ছিলেন।

তাঁর মৃত্যুতে রাজনৈতিক মহল সহ পরিচিত জনের মধ্য শোকের ছায়া নেমে আসে। সোমবার (৭জুন) বাদ জোহর দরগাহে হযরত শাহপরান (রঃ) জামে মসজিদে মরহুমের জানাযা শেষে শাহপরান কবরস্থানে তাকে সমাহিত করা হয়।এতে আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সমাজের গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ সর্বস্তরের লোকজন অংশগ্রহণ করেন।

পররাষ্ট্রমন্ত্রীর শোক

সিলেট-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড,এ কে আব্দুল মোমেন প্রবীন আওয়ামীলীগ নেতা হারিছ আলী বঙ্গবাসীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।এক শোক বার্তায় মন্ত্রী বলেন বঙ্গবাসী সিলেট সদরে আওয়ামীলীগের প্রবীন ও অতি পরিচিত মুখ,দলের দুর্দিনের বঙ্গবন্ধুর আদর্শের একজন নিবেদিত প্রাণ ব্যাক্তি হিসেবে আওয়ামীলীগ ও আমি তাঁর অবদানকে শ্রদ্ধা জানাই। মন্ত্রী মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান।

আওয়ামীলীগ নেতৃবৃন্দের শোক

এদিকে আওয়ামীলীগের প্রবীন এ নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। তারা হাজী মোঃ হারিছ আলীর মৃত্যতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে মরহুমের কর্মময় জীবনের প্রতি গভীর শ্রদ্ধা জানান।নেতৃবৃন্দ বলেন হারিছ আলী বঙ্গবাসী মহান মু্ক্তিযোদ্ধের চেতনায় একজন বিশ্বাসী মানুষ ছিলেন, মৃত্যুর আগ পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের একজন নিবদিত প্রাণ ব্যাক্তি হিসেবে শেখ হসিনার নেতৃত্বের প্রতি পরম আস্হাশীল সংগঠনের একনিষ্ঠ একজন নেতা ছিলেন। কেউ কখনো কোনভাবে তাকে তাঁর অবিচল আস্হা ও বিশ্বাস থেকে সরাতে পারেনি। তাঁর মৃত্যুতে আওয়ামীলীগ সংগঠনের একজন প্রকৃত ত্যাগী নেতাকে হারালো। নেতৃবৃন্দ মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে তারা শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

শোক প্রকাশ করেছেন সিলেট জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান, সাধারন সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামীলীগ সভাপতি মুক্তিযোদ্ধা মাশুক উদ্দিন আহমদ, সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, সিলেট সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা আওয়ামীলীগ সদস্য কান্দিগাঁও ইউপি চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন, খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য এডভোকেট আফসর আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি মখলিছুর রহমান, মাছুম আহমদ চৌধুরী, সাবেক প্রচার সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, খাদিমপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আনছার মিয়া মহালদার, সাধারন সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম বিলাল প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ