স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলার দাবিতে শহীদ মিনারে সংহতি সমাবেশ

প্রকাশিত:শুক্রবার, ২৮ মে ২০২১ ০৯:০৫

স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলার দাবিতে শহীদ মিনারে সংহতি সমাবেশ

সুরমাভিউ:-  অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে হবে, শিক্ষার্থীদের ভ্যাকসিন্যাশনের আওতায় নিয়ে আসতে হবে, বাজেটে শিক্ষাখাতে বরাদ্দ বাড়াতে হবে, করোনা মহামারিতে শিক্ষাব্যবস্থায় উদ্ভুত সংকট নিরসনে রোডম্যাপ ঘোষণা করতে হবে ইত্যাদি দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আহবানে ছাত্র-শিক্ষক-অভিভাবক সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে সামনে এই সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

মুরারিচাঁদ কলেজের শিক্ষার্থী আব্দুর রহিমের সভাপতিত্বে ও মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থী মনীষা ওয়াহিদ এবং সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী তানজিনা বেগমের যৌথ সঞ্চালনায় সমাবেশে বোরহান আহমেদ, জুমায়েল বক্স, ইমরান আহমেদ, আহমেদ আনোয়ার, সাকিব রানাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ক্যাম্পাস প্রতিনিধিগণ বক্তব্য রাখেন।

সমাবেশে সংহতি প্রকাশ করেন, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, শিক্ষক শাহজালাল সুমন, প্রভাষক মোঃ লুৎফর রহমান, সমাজকর্মী আশরাফুল ইসলাম, স্বপন মাহমুদ এবং তমিস্রা তিথী, অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন এড. আনোয়ার হোসেন সুমন, রনেন সরকার রনি, মহিতোষ দেব মলয় প্রমুখ।

সভায় বক্তারা বলেন, কর্তৃপক্ষের চরম দায়িত্বজ্ঞানহীনতার কারণে বাংলাদেশের শিক্ষাব্যবস্থা আজ ধ্বংসের সম্মুখীন। অবিলম্বে সুপরিকল্পিত পদক্ষেপ গ্রহণ না করলে শিক্ষাক্ষেত্র পুরোপুরি মুখ থুবড়ে পরবে। দাবি না মানলে অবিলম্বে ছাত্র আন্দোলন গণআন্দোলনের দিকে ধাবিত হবে বলে হুশিয়ারি জানান বক্তারা। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ