শেখ হাসিনার প্রথম সিলেট সফরের ৪০তম বার্ষিকী পালন

প্রকাশিত:শুক্রবার, ২৮ মে ২০২১ ০৯:০৫

শেখ হাসিনার প্রথম সিলেট সফরের ৪০তম বার্ষিকী পালন

সুরমাভিউ:-  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সিলেট আগমনের ৪০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা করেছে ‘আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার চাই (আবহবিচ)’ নামের একটি সংগঠন। শুক্রবার (২৮ মে) বিকেলে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে এই সভা অনুষ্ঠিত হয়।

আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার চাই (আবহবিচ) এর প্রতিষ্ঠাতা সাধারাণ সম্পাদক ও বর্তমান সভাপতি মুকির হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেবব্রত রায় দিপনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি আসাদ উদ্দিন আহমদ, সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক, কবি তুষার কর, একুশে পদকপ্রাপ্ত সুষমা দাস, ডিএমএর মহাসচিব ইহতেশামুল হক চৌধুরী দুলাল, এফবিসিসিআই এর পরিচালক তাহমিদ আহমদ, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এটিএম সোয়েব, মহানগর আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অজিত রায় ভজন, আরটিভি সিলেটের ব্যুরো প্রধান কামকামুর রাজ্জাক রুনু, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সাধারণ সম্পাদক সামির মাহমুদ, লেখক অমিতা বর্ধন, উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি বিজিত চৌধুরী প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ১৯৮১ সালের এই দিনে যখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সিলেটে আসেন, তখন জনসভায় একটি মানপত্র পাঠ করার জন্য লিখে নিয়ে যান মুকির হোসেন চৌধুরী। কিন্তু অই সময়কালিন পরিবেশ প্রতিকুলে না থাকায় সেই মানপত্রটি পাঠ না করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তুলে দিয়েছিলেন তিনি। এর দুইদিন পর তিনি, শেখ হাসিনাকে আপা সম্ভোধন করে একটি চিঠি লিখেন, সেই চিঠির উত্তর দিয়েছিলেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট শুভাগমনের এই বিশেষ দিনটি সিলেটের সবাই ভুলে গেলেও ভুলেননি মুকির হোসেন চৌধুরী।

প্রসঙ্গত, ১৯৮১ সালের ২৮ মে জাতির জনকের কন্যা এবং বর্তমান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম বারের মত সিলেটে আসেন। সিলেটের ঐতিহাসিক আলীয়া মাদ্রাসা মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের ৪০ বছর পূর্ণহল। বক্তারা ‘আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার চাই (আবহবিচ)’ এর মাধ্যমে প্রতি বছর এই দিনটি পালন করায় ধন্যবাদ জ্ঞাপন করেন। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে লেখা একটি গান পরিবেশ করেন একুশে পদকপ্রাপ্ত সুষমা দাস। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ