বালাগঞ্জে শালিস বৈঠকে প্রতিপক্ষের হামলায় আহত ৩

প্রকাশিত:রবিবার, ২৩ মে ২০২১ ০৫:০৫

বালাগঞ্জে শালিস বৈঠকে প্রতিপক্ষের হামলায় আহত ৩

সুরমাভিউ:-  সিলেটের বালাগঞ্জ উপজেলায় শালিস বৈঠকে প্রতিপক্ষের হামলায় ৩ জন আহত হয়েছেন। শনিবার (২২ মে) বিকেল ৩ টায় বোয়ালজুড় ইউনিয়নের বানুগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনায় আহতরা হলেন, মৃত আজাদ খানের ছেলে মনোহর খান, মুজিবুর রহমান খান ও মুহিবুর রহমান খান। আহত ৩জনই আশংকাজনক অবস্থায় সিলেট এম. এ. জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, জমি জমা নিয়ে পূর্ব বিরোধের জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে শনিবার বিকেলে উপজেলার বানুগাঁও গ্রামের ফখরুল ইসলামের বাড়িতে শালিস বৈঠকে একই গ্রামের ছানাহর খানের ছেলে মিসবাহ খান, মোস্তফা খান, মাহবুব খান ও তাদের সঙ্গীয় অজ্ঞাতনামাদের নিয়ে ধারালো দেশীয়-অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে শালিস বৈঠক না মেনে হামলা করে মনোহর খানগংয়ের উপর। তাদের হামলায় মাথা ও শরীরিরের বিভিন্ন স্থানে গুরুতর রক্তাক্ত জখম প্রাপ্ত হন মৃত আজাদ খানের ছেলে মনোহর খান, মুজিবুর রহমান খান ও মুহিবুর রহমান খান। এসময় স্থানীয়রা আহতদের রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে তাৎক্ষণিক বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত ডাক্তাররা তাদের অবস্থা গুরুতর দেখে দ্রুত সিলেট এম. এ জি ওসমানী মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন।

সিলেট এম.এ জি ওসমানী মেডিকেল কলেজে হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তাররা জানান, মনোহর খানের শারীরিক অবস্থা আশংকাজনক। তার শরীরি অস্ত্রোপচার করা লাগতে পারে। অন্যান্যদেরকে অত্র হাসাপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বানুগাঁও জামে মসজিদের মতোওয়াল্লী আজম আলী, ফখরুল ইসলাম সহ স্থানীয়রা জানান, আহতদের পারিবারিক কবরস্থান ও বসতবাড়ি সংলগ্ন জায়গার সীমানা নিয়ে বিরোধ নিষ্পত্তির লক্ষে শালিস বৈঠকের আয়োজন করা হয়। বৈঠক শেষে মিসবাহ গংরা হামলা চালায়। এতে ৩জন গুরুতর আহত হন।

এব্যাপারে বালাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাজমুল হাসান জানান, এ বিষয়ে আমি খোজ খবর নিচ্ছি।

এ সংক্রান্ত আরও সংবাদ