মসজিদ নিয়ে মিথ্যা অপপ্রচার : কানাইঘাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

প্রকাশিত:সোমবার, ১০ মে ২০২১ ০১:০৫

মসজিদ নিয়ে মিথ্যা অপপ্রচার : কানাইঘাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

কানাইঘাট প্রতিনিধি:-  কুচক্রী মহল কর্তৃক কানাইঘাট রাজাগঞ্জন ইউনিয়নের লামাপাড়া বায়তুল আমান জামে মসজিদ বিরোধি মিথ্যা অপপ্রচার থেকে বিরত থাকার আহবান জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন মসজিদ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ও মুসল্লিরা।

আজ রবিবার (৯ মে) কানাইঘাট প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে মসজিদ পরিচালনা কমিটির নেতৃবৃন্দের পক্ষে কমিটির সদস্য জালাল আহমদ তার লিখিত বক্তব্য পাঠ করেন।

এসময় তিনি বলেন, রাজাগঞ্জ ইউনিয়নের লামাপাড়া বায়তুল আমান জামে মসজিদ এলাকার একটি অন্যতম বড় মসজিদ। মসজিদ প্রতিষ্ঠা লগ্ন থেকে গ্রামের সর্বস্থরের লোকজনের মতামতের ভিত্তিতে মসজিদ পরিচালনার জন্য একজন মুতাওয়াল্লী সহ আরো ৫ জনকে নিয়ে কমিটি করা হয়েছিলো। মসজিদ পূর্ণনির্মান কালে মুতাওয়াল্লী মাও: আব্বাস আলী মারা গেলে গ্রামবাসীর মতামতের ভিত্তিতে মজির উদ্দিনকে মুতাওয়াল্লী করে ৮ সদস্যের একটি কমিটি করা হয়। মুতাওয়াল্লী মজির উদ্দিন বছর খানিক পূর্বে মারা যান।

এরপর গ্রামবাসীর একক মতামতের ভিত্তিতে মুতাওয়াল্লী নিযুক্ত করা হয় বিশিষ্ট আলেমেদীন মাও: মমতাজ উদ্দিনকে। জালাল উদ্দিন লিখিত বক্তব্যে আরো বলেন, বিগত ৫/৮/২০২০ ইং তারিখে গ্রামের সর্বস্থরের লোকজনদের নিয়ে মসজিদ সংশ্লিষ্ট বিষয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সবার মতামতের ভিত্তিতে ৫ বছর মেয়াধী ১৫ সদস্য বিশিষ্ট মসজিদ পরিচালনা কমিটি গঠন করা হয়। এতে সভাপতি করা হয় আলতাফুর রহমান চৌধুরীকে ও মুতাওয়াল্লী করা হয় মাও: মন্তাজ উদ্দিনকে। এতে মসজিদ পরিচালনা কমিটি দ্বারা মসজিদের উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে গ্রামের কিছু অসৎ সমাজ দুষ্কৃতিকারী প্রকৃতির লোকজন বর্তমানে মসজিদ বিদ্বেশী কর্মকান্ডে লিপ্ত হয়ে মসজিদ পরিচালনা কমিটির নেতৃবৃন্দের বিরোদ্ধে নানা ধরনের মিথ্যা অপপ্রচার করে যাচ্ছে। যা একেবারে মিথ্যা ভিত্তিহীন ও বানোয়াট।

লামাপাড়া বায়তুল আমান জামে মসজিদ কমিটি নিয়ে গ্রামবাসী তথা মুসল্লীদের মধ্যে কোন ধরনের বির্তক নেই। মসজিদ কমিটি সুষ্ঠ ভাবে দায়িত্ব পালন করে মসজিদের উন্নয়ন ও সংস্কার সহ সব ধরনের কাজ করে যাচ্ছেন। মসজিদের উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে গ্রামের কিছু কুচক্রি মহল মসজিদ সহ পরিচালনা কমিটির সুনাম ক্ষুন্ন করার জন্য এলাকায় মিথ্যা উস্কানি মূলক তৎপরতায় লিপ্ত রয়েছে। তাদের এসব অপপ্রচার বন্ধের দাবী জানান এবং অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য সংবাদ সম্মেলনে মসজিদ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ প্রশাসন সহ সকলের প্রতি আহবান জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মসজিদ পরিচালনা কমিটির সমস্য আব্দুল হান্নান,মইন উদ্দিন, সমাজসেবী মলন মিয়া চৌধুরী, তুরুব মিয়া চৌধুরী, সুফিয়ান আহমদ সহ আরো অনেকে।

এ সংক্রান্ত আরও সংবাদ