ঘরে ঘরে ভালবাসার উপহার নিয়ে হাজির হচ্ছেন সাংবাদিক সলমান

প্রকাশিত:সোমবার, ০৩ মে ২০২১ ০৯:০৫

ঘরে ঘরে ভালবাসার উপহার নিয়ে হাজির হচ্ছেন সাংবাদিক সলমান

সুরমা ভিউ ডেস্ক : সারা বিশ্বের বিভিন্ন দেশে করোনার আক্রমণ। এই ভয়াল থাবা থেকে রক্ষা পায়নি বাংলাদেশ। ক্রমে ক্রমেই ছড়িয়ে যাচ্ছিল এ ভাইরাস। দিন যত ঘনিয়ে আসছিল জনজীবন তত বিপর্যস্ত হচ্ছিল। এমন পরিস্থিতিতে থেমে থাকেন নি সম্মুখ সারির যোদ্ধারা। ডাক্তার,পুলিশ এবং সাংবাদিক এই তিন শ্রেণীর যোদ্ধারা জনগণকে সেবা দিয়ে গেছেন সাধ্যমত। অনেকেই নিজের জীবনকে বিলিয়ে দিয়েছেন দেশের জন্য।

এমন এক সম্মুখ সারির যোদ্ধা সাংবাদিক সলমান চৌধুরী। ২০২০ সালের ১৭ই মার্চ সারাদেশে যখন লকডাউন ঘোষণা করা হয় এরপর থেকেই মধ্যবিত্ত ও নিন্মবিত্ত পরিবারগুলো হুচট খায়। এদের ঘরে ঘরে হাজির হোন ভালবাসার উপহার নিয়ে। শুধু এতেই নয়,রাতের আধারে পথচারীদের জন্য সেহরী,করোণার মৃত ব্যক্তিদের দাফন,ঈদের দিনে খাবার নিয়ে ঘরে ঘরে হাজির হয়েছিলেন তিনি। এরই ধারাবাহিকতায় এবারও পবিত্র রমজান মাস জুড়ে ঘরে ঘরে হাজির হচ্ছেন তিনি।

পরিবার,আত্মীয়-স্বজন,বন্ধু-বান্ধবদের আর্থিক সহায়তায় গড়ে তোলা “চৌধুরী ফাউন্ডেশন” এর পক্ষ থেকে তিনি রমজানের শুরুতে বেশ কয়েকটি পরিবারকে রমজান মাসের পুরো খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন। এছাড়াও অর্ধশতাধিক পরিবারকে দিয়েছেন ভালবাসার উপহার হিসেবে খাদ্য সহায়তা। তার এই মানবিক কার্যক্রম অব্যাহত আছে।

উল্লেখ্য যে,সলমান চৌধুরী সাংবাদিক অঙ্গনের এক উজ্জ্বল দৃষ্টান্ত। তিনি সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন একজন সফল ব্যবসায়ীও। তাছাড়া সমাজসেবামূলক কাজে রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা। তিন ভাই ও দুই বোনের মধ্যে তিনি চতুর্থ। তার বাবা ছিলেন (অব:) কৃষি কর্মকর্তা। তার গ্রামের বাড়ি সিলেট জেলার গোলাপগঞ্জ থানাধীন বাঘা গ্রামে।