আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ও খিদমাতুল উম্মাহ্ ফাউন্ডেশনের ইফতার মাহফিল সম্পন্ন

প্রকাশিত:রবিবার, ০২ মে ২০২১ ০৯:০৫

আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ও খিদমাতুল উম্মাহ্ ফাউন্ডেশনের ইফতার মাহফিল সম্পন্ন

বিশ্বনাথ প্রতিনিধি:-  যেখানে অন্য কাউকে উৎসাহ দান উদ্দেশ্য হয় না সেখানে যে কোনো ধরনের দান-সদকায় গোপনীয়তা রক্ষা করা উত্তম। শুধু উত্তমই না অতি উত্তম।
নবী করীম (সা.) সাত শ্রেণির মানুষকে কিয়ামত দিবসে আল্লাহর আরশের ছায়াতলে আশ্রয় পাবে বলে ঘোষণা দিয়েছেন। এ সাত শ্রেণির অন্যতম হল-যে ব্যক্তি সদকা দানে এমনভাবে গোপনীয়তা রক্ষা করে তার ডান হাতে কি দিল বাম হাত তা বুঝতে পারে না (সহীহ বুখারী)।

বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা ভাইরাস থেকে সকল মুসলমানদের হেফাজতের লক্ষ্যে খিদমাতুল উম্মাহ্ ফাউন্ডেশনের আয়োজনে ও আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকে’র সহায়তায় এক দোয়া ও ইফতার মাহফিল দোয়ারা বাজার থানার পান্ডারগাঁও ইউনিয়নের বাহাদুর পুর গ্রামের জামে মসজিদ প্রাঙ্গনে ১লা মে শনিবার সম্পন্ন হয়েছে।

খিদমাতুল উম্মাহ্ ফাউন্ডেশনের পরিচালক মাহফুজ আল মাদানীর সার্বিক ব্যবস্থাপনায় উক্ত দোয়া ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন খিদমাতুল উম্মাহ্ ফাউন্ডেশনের উপদেষ্টা মাওলানা শহিদ উল্লাহ।

ইফতার ও দোয়া পূর্ব আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন পান্ডার গাঁও ইউপির সাবেক চেয়ারম্যান জনাব আব্দুল ওয়াহিদ, সোনাপুর মাদরাসার শিক্ষক মাওলানা আব্দুল জলিল, বাহাদুর পুর মসজিদের ইমাম মাওলানা মোশাররফ হোসাইন তালুকদার, বাহাদুর পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব আক্তার হোসেন, মাহফুজ আল মাদানী ও মাওলানা রশিদ আহমদ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন খিদমাতুল উম্মাহ্ ফাউন্ডেশনের অন্যতম সদস্য গোলাম রব্বানী সাঈম ও হাফিজ শামীম আহমদ।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গ্রামের বিশিষ্ট মুরব্বি বর্গ।

আব্দুল আহাদ সরকার, আব্দুল খালিক, আব্দুল কাহার, রজব মিয়া, শফিক মিয়া, শামসুদ্দিন, এখলাছ মিয়া, বুরহান, নিজাম উদ্দিন, ইছাক আলী, ইনাত উল্লাহ, বাহার মিয়া, ইমরান, অগ্রযাত্রা ইসলামিক ফাউণ্ডেশনের সভাপতি ইসমাইল হোসেন জুয়েল, মিসবাহ উদ্দিন, লায়েক, নবীর হোসেন, সামিউর রহমান, মামুনন, নাহিয়ান সহ প্রমুখ।

ইফতার পূর্ব মুহূর্তে বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলমানদের জন্য বিশেষ মুনাজাত করা হয়। পরে সর্বসাধারণকে নিয়ে অতিথিগণ ইফতার করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ