করোনা পরিস্থিতি মোকাবেলায় জননেত্রী শেখ হাসিনা বিশ্বে অনন্য : স্যার এনাম উল ইসলাম

প্রকাশিত:বুধবার, ২৮ এপ্রি ২০২১ ০৮:০৪

করোনা পরিস্থিতি মোকাবেলায় জননেত্রী শেখ হাসিনা বিশ্বে অনন্য : স্যার এনাম উল ইসলাম

সুরমাভিউ:-  সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে আওয়ামী লীগের মননোয়ন প্রত্যাশী, হাজী আব্দুল মছব্বির সিটি ও স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশনের চেয়ারম্যান, যুক্তরাজ্য আওয়ামী লীগের ম্যানচেষ্টার শাখার সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রলীগ নেতা শিক্ষাবিদ, সমাজসেবক স্যার এনাম উল ইসলাম বলেছেন, করোনার হিংস্রতায় পুরো বিশ্ব ছিন্নভিন্ন। আর ঘনবসতিপূর্ণ ১৮ কোটি জনসংখ্যার বাংলাদেশে করোনা ভাইরাস মোকাবিলা করা অন্যান্য দেশের চেয়ে ভিন্নতর। মানুষের কাছে একদিকে যেমন ত্রাণ পৌঁছে দিচ্ছেন, অন্যদিকে আগাম বন্যার আগেই হাওরের ধান যথাসময়ে কাটার ব্যবস্থা করছেন জননেত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ও আওয়ামী লীগ সারাদেশে খাদ্য বিতরণ অব্যাহত রেখেছে। এছাড়াও জননেত্রী শেখ হাসিনা খাতভিত্তিক প্রণোদনা প্যাকেজ ও আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছেন। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সকল উন্নয়ন কার্যক্রম চলমান রেখেছেন। একারণেই, করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে অনন্য।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মোকাবিলায় নিরবিচ্ছিন্নভাবে কাজ করে চলেছেন। আশা করা যায়, ‘জননেত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রম ও অদম্য মনোবলের কারণে বিশ্বের অনেক উন্নত দেশের আগেই করোনা মোকাবিলায় বাংলাদেশ ইতিবাচক ফলাফল নিয়ে আসবে। এছাড়াও গতবারের মতো এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন দক্ষ রাষ্ট্রনায়কের ন্যায় দৃঢ় মনোবল নিয়ে প্রতিনিয়ত সার্বিক কার্যক্রম মনিটরিং ও সমন্বয় করে চলেছেন। আর আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলুন, সর্তক থাকুক।

আওয়ামী লীগ সভাপতি জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ধারাবাহিকভাবে খাদ্য সামগ্রী বিতরণের অংশ হিসেবে বুধবার দিনব্যাপী ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও ইউনিয়ন পরিষদের বারহাল কচুয়াবহর সরকারী প্রাথমিক বিদ্যালয়, পালবাড়ী নবপ্রাণ একাডেমী ও পুরানবাজার স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে খাদ্য সামগ্রী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো তিনি বলেন।

বারহাল কচুয়াবহর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সদস্য সুশেন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা  সাহেদ আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা অবনী বিশ্বাস, বারহাল জামে মসজিদের মোতাল্লী তমজিদ আলী, তোফাজ্জল হোসেন মধু, চয়ন দাস, ছালিক মিয়া, নীলমনি বিশ্বাসসহ স্থানীয় নেতৃবৃন্দ।

পালবাড়ী নবপ্রাণ একাডেমীতে এলাকার বিশিষ্ট মুরব্বী আছদ্দর আলীর সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা হোসাইন ফরহাদের পরিচালনায় বক্তব্য রাখেন কচুয়াবহর কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, এমরান আহমদ চৌধুরী, সুরুক আহমদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শাহরিয়ার নাজিম।

পুরানবাজার স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে ৩নং ওয়ার্ডের মেম্বার ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরমান হোসেন আনু’র সভাপতিত্বে ও শাহরিয়ার আলম সৌরভের পরিচালনায় বক্তব্য রাখেন আব্দুস সালাম, সানি আহমদ, আব্দুর রহিম প্রমুখ।

এদিকে স্যার এনাম উল ইসলাম বারহাল জামে মসজিদ পরিদর্শনকালে মসজিদের কাজের জন্য নগদ ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন এবং নবপ্রাণ একাডেমীর উন্নয়ন কাজ ও শিক্ষকদের ভাতা হিসেবে নগদ ৫০ হাজার টাকা প্রদান করেন।

দিনব্যাপী সকল অনুষ্ঠানে স্যার এনাম উল ইসলামের সাথে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক আতাউর রহমান আতা, স্যার এনাম উল ইসলাম ইসলামিক রিসার্স সেন্টারের পরিচালক সামসুল ইসলাম, মহানগর শ্রমিক লীগের সহ-সভাপতি তাজ উদ্দিন খান আলম, স্যার এনাম উল ইসলাম ফাউন্ডেশনের সিইও রুহুল আলম চৌধুরী উজ্জ্বল, ঘিলাছড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি রনজিৎ দেকনাথ।

এ সংক্রান্ত আরও সংবাদ