সিলেটে ট্রাভেল ব্যবসায়ীর মামলায় যুবক কারাগারে

প্রকাশিত:সোমবার, ২৬ এপ্রি ২০২১ ০৯:০৪

সিলেটে ট্রাভেল ব্যবসায়ীর মামলায় যুবক কারাগারে

সিলেট অফিস।। ফেসবুকে কুরুচিপূর্ণ ও মানহানিকর পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা ব্যবসায়ীর মামলায় সিলেটে আজমল আলী নামের এক যুবককে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৬ এপ্রিল) বেলা আড়াইটায় আজমল আলীকে আদালতে সোপর্দ করে জালালাবাদ থানার পুলিশ। পরে আদালত আসামিকে কারাগারে প্রেরণের আদেশ প্রদান করেন।

এ ব্যাপারে জালালাবাদ থানার এসআই মো. জানু মিয়া জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে করা ব্যবসায়ীর মামলার আসামি আজমল আলীকে দুপুরে আদালতে সোপর্দ করলে আদালত আসামিকে কারাগারে প্রেরণের আদেশ প্রদান করেন। শিগগির মামলার আইও আদালতে আসামির রিমান্ডের আবেদন জানাবেন।

মামলা সূত্রে জানা যায়, আজমল আলী সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ভরাটুকা গ্রামের মো. ইব্রাহীম আলীর পুত্র। বর্তমানে তিনি সিলেট নগরীর আখালিয়ার তপোবন এলাকার বাসিন্দা। গত শুক্রবার (২৩ এপ্রিল) সকালে সিলেট নগরীর মদিনা মার্কেটের ব্যবসায়ী সাকুরা জাপানিজ লেঙ্গুয়েজ একাডেমি, সিলেট এর চেয়ারম্যান এবং গ্লোবাল স্টাডি কাউন্সিলিং বিডি’র সত্ত্বাধিকারী মো. ইয়াহিয়া বেগ মানোয়ার বাদী হয়ে আজমল আলী ও তার বড় ভাই সমর আলীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, অভিযুক্ত আজমল আলী তার ফেসবুক আইডি ‘আলী রাহাত” ও সমর আলী তার ফেসবুক আইডি ‘সমর রেজা এসআরএস’ ব্যবহার করে বিভিন্ন তারিখে ও সময়ে ব্যবসায়ী মো. ইয়াহিয়া বেগ ও তার বড় ভাই সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শিবলী বেগের বিরুদ্ধে কুরুচিপূর্ণ ও মানহানিকর লেখা পোস্ট করেছেন।