গরীব দুস্থদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব : আলহাজ্ব শেখ মো.মকন মিয়া

প্রকাশিত:রবিবার, ২৫ এপ্রি ২০২১ ০৮:০৪

গরীব দুস্থদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব : আলহাজ্ব শেখ মো.মকন মিয়া

স্টাফ রিপোর্টার:-  সদর দক্ষিণ নাগরিক কমিটির সভাপতি ও মোল্লার গাও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ মকন মিয়া বলেছেন, কোভিড-১৯ করোনা মহামারির দুঃসময়ে সকল বিবেকবান,বিত্তবান মানুষকে কর্মহীন গরীব দুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে এবং সবাইকে বাঁচতে হলে জনসচেতনতাসহ স্বাস্থ্যবিধি মানতে হবে।

তিনি ২৫ এপ্রিল রোববার সকালে মোল্লার গাঁও ইউনিয়নের গোপশহর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতি ইউকে’র উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গোপশহর সরকারী প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলী অসগর শামীমের সভাপতিত্বে ও সদস্য গিয়াস আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে তিনি দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতি ইউকে’র সকল কর্মকর্তা ও সদস্যদের জন্য সকলের কাছে দোয়া কামনা করে বলেন, যুক্তরাজ্য প্রবাসীরা দেশের মানুষকে ভাল বাসেন বলেই লকডাউনে থেকেও দক্ষিণ সুরমার ১০টি ইউনিয়ন ও সিটি কর্পোরেশনের ২৫, ২৬, ২৭ নং ওয়ার্ডের গরীব দুস্থ অসহায় মানুষের জন্য ৯শ পেকেট খাদ্য সামগ্রী বিতরণ করে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য ও দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হাজী এম আহমদ আলী, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ, দক্ষিণ সুরমা থানার সাব ইন্সপেক্টর জালাল উদ্দিন, দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতি ইউকে’র উপদেষ্টা আমিনুল হক আহাদ, সদস্য ডালিম আহমদ, দক্ষিণ সুরমা যুবলীগের আহ্বায়ক মো.নূরুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা তোয়াজিদুল হক তুহিন।

বক্তব্য রখেন-শিক্ষানুরাগী মো.সোনা মিয়া, সমাজসেবী হাজী আলাউদ্দিন,শওকত আলী, ইকবাল আহমদ, জাকারিয়া আহমদ, আব্দুল মতিন, ফারুক আহমদ, আবুল হোসেন, ইমন গাজী প্রমুখ।

সভায় ভার্চুয়াল আলোচনায় অংশ নিয়ে দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতি ইউকে’র সভাপতি সাবেক ছাত্রলীগ নেতা সেলিম আহমদ সেলিম বলেন, সমিতির সকল নেতৃবৃন্দের সহযোগিতায় দক্ষিণ সুরমার ১০টি ইউনিয়ন ও সিটি কর্পোরেশনের ২৫, ২৬, ২৭ নং ওয়ার্ডের গরীব দুস্থ অসহায় মানুষের জন্য এই খাদ্য সামগ্রী বিতরণ করার উদ্যোগ নেয়া হয়েছে।

প্রতিষ্ঠা লগ্ন থেকে সমিতির উদ্যোগেদক্ষিণ সুরমার বিভিন্ন মানবিক ও আর্থ সামাজিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। দেশবাসীর কাছে প্রবাসীদের জন্য দোয়া কামনা করেন এবং অনুষ্ঠানে উপস্থিত সবাইকে কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে চাউল,ডাল চানা,আলুসহ ৯শ পেকেট খাদ্য সামগ্রী দক্ষিণ সুরমার ১০টি ইউনিয়ন ও সিটি কর্পোরেশনের ২৫, ২৬, ২৭ নং ওয়ার্ডে পিকআপ ভ্যান যোগে প্রতিনিধিদের মাধ্যমে বাড়ী বাড়ী পৌছে দেয়া হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ