কোম্পানীগঞ্জে চলছে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ : আগ্রহ নেই টিকাদানে

প্রকাশিত:শনিবার, ২৪ এপ্রি ২০২১ ০৮:০৪

কোম্পানীগঞ্জে চলছে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ : আগ্রহ নেই টিকাদানে

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:-  ৮ এপ্রিল থেকে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় শুরু হয়েছে করোনার ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ। প্রথম দিকে জনসাধারণের ভ্যাকসিন গ্রহণে আগ্রহ থাকলেও এখন তা দেখা যাচ্ছে না। ৭ ফেব্রুয়ারী থেকে কোম্পানীগঞ্জে টিকাদান কার্যক্রম শুরু হলেও তেমন সাড়া পাওয়া যায়নি জনসাধারণের। ২৩ এপ্রিল পর্যন্ত প্রথম ডোজ গ্রহণ করেছেন মাত্র ২৫৫৭ জন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন মাত্র ৬৫৮ জন।

কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, যারা প্রথম ডোজ গ্রহণ করেছেন কেবল তারা এসে টিকা গ্রহণ করেছেন। নতুন করে সারাদিনে ১/২ জন আসেন টিকা গ্রহণ করতে। এমন পরিস্থিতিতে ৭ ফেব্রুয়ারীর আগে ১০ হাজার ডোজ করোনার ভ্যাকসিন পেলেও তা প্রয়োগ করতে না পারায় মেয়াদ উত্তীর্ণের আগে ফেরত দিতে হয়েছে। নতুন করে যে ভ্যাকসিনগুলো আনা হয়েছে সেগুলো এখন প্রয়োগ করা হচ্ছে। কেউ অনলাইনে রেজিষ্ট্রেশন করতে না পারলে টিকাদান কেন্দ্রে আসলে সেখানকার সেচ্ছাসেবীরা তাদেরকে সহযোগিতা করে রেজিষ্ট্রেশন করিয়ে দিতে দেখা গেছে।

টিকাদান কার্যক্রমে দায়িত্বরত ডাক্তার আব্দুল খালেক বলেন, সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত করোনার টিকাদান কার্যক্রম চলে। এ সময়ের মধ্যে এসে মানুষজন টিকা দিতে পারবে। তবে এখন খুব কম মানুষ ভ্যাকসিন নিতে আসছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ