লকডাউনেও সড়কে গাড়ি, সিলেটে ৩৫০ মামলা; ৪২০ টি জব্দ

প্রকাশিত:বৃহস্পতিবার, ২২ এপ্রি ২০২১ ০৪:০৪

লকডাউনেও সড়কে গাড়ি, সিলেটে ৩৫০ মামলা; ৪২০ টি জব্দ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১৪ এপ্রিল থেকে ৭ দিনের ‘কঠোর লকডাউনে’ গণপরিবহণ বন্ধের সিদ্ধান্ত উপেক্ষা করে সড়কে গাড়ি নিয়ে বের হওয়ায় ৩৫০ টি মামলা দায়ের করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ। একই সাথে ৪২০ টি জব্দ করা হয়েছে।

বুধবার (২১ এপ্রিল) সন্ধ্যায় সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্লাহ তাহের স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। এই হিসেব ২০ এপ্রিল পর্যন্ত বলেও জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি নির্দেশনা অমান্য করায় কোতোয়ালি থানা এলাকায় ১৮৭ জনের বিরুদ্ধে ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা, দক্ষিণ সুরমা থানা এলাকায় ১১টি মামলায় ৮ হাজার টাকা জরিমানা, শাহপরান থানা এলাকায় ২ হাজার ৬০০ টাকা জরিমানা এবং মোগলাবাজার থানা এলাকায় ৩ জনকে ৪ হাজার ৫০০ টাকা জরিমানাসহ ২০ টি গাড়ির বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল এবং ৬ টি গাড়ি জব্দ করা হয়।

এদিকে দেশে করোনাভাইরাসের সংক্রমণের দ্বিতীয় ঢেউ কমাতে চলমান ‘কঠোর লকডাউনের’ মেয়াদ ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। বর্ধিত লকডাউনেও আগের শর্তগুলো বহাল থাকবে।

মঙ্গলবার (২০ এপিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নতুন এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ২২ এপ্রিল থেকে নতুন এই লকডাউন কার্যকর হবে।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণরোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আট দিনের কঠোর লকডাউন শুরু হয়। সেই মেয়াদ শেষ হচ্ছে আজ বুধবার (২১ এপ্রিল) মধ্যরাতে। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির এখনও উন্নতি হয়নি।

এ সংক্রান্ত আরও সংবাদ