ছাতকে কৃষকদের মাঝে ধান বীজ ও সার বিতরণ

প্রকাশিত:বুধবার, ২১ এপ্রি ২০২১ ১১:০৪

ছাতকে কৃষকদের মাঝে ধান বীজ ও সার বিতরণ
ছাতক প্রতিনিধি:-  ছাতকে কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বুধবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর থেকে উপজেলার নোয়ারাই ও ইসলামপুর ইউনিয়নের ১শ’ ৮০জন কৃষকের মধ্যে এসব ধান বীজ ও সারায়নিক সার আনুষ্ঠানিক বিতরণ করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক দিলীপ কুমার বিশ্বাস ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তৌফিক হোসেন খান।
অনুষ্ঠানে প্রত্যেক উপকারভোগী কৃষককে ১বিঘা জমির বিপরীতে ৫ কেজি উফশী আউস ধান বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার দেয়া হয়। পরে উপজেলার চরমহল্লা ইউনিয়নের কৃষক অজিত কুমার দাসের হাতে একটি ধান কাটার মেশিন কম্বাইন হারভেষ্টারের প্রতিকী চাবি তুলে দেন প্রধান অতিথি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক দিলীপ কুমার বিশ্বাস। এ নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নে মোট ৬টি কম্বাইন হারভেষ্টার মেশিন বিতরণ করা হয়।
এ সময় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রফিকুল ইসলাম, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুনির্মল তালুকদার, উপসহকারী কৃষি কর্মকর্তা আলাউদ্দিন, শাহ পারভেজ, নাসির উদ্দিন, সঞ্জয় কুমার কর, সুহেব মাহমুদ, ফারুক আহমদ, আরিফ চৌধুরী ও বিদ্যুৎ তালুকদার উপস্থিত ছিলেন।
এছাড়া উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় উপজেলার ছাতক সদর ইউনিয়নের চাইরচিরা গ্রামের আউস ধান উৎপাদনকারী কৃষক মাঠ স্কুলের সেশন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পরিচালক দিলীপ কুমার বিশ্বাস। পরে উপজেলার কালারুকা ইউনিয়নের গড়গাঁও গ্রামের মাঠে কৃষকদের প্রশিক্ষণ প্রদান করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ