বিশ্বনাথে করোনার দ্বিতীয় ডোজ টিকা কার্যক্রম শুরু

প্রকাশিত:বৃহস্পতিবার, ০৮ এপ্রি ২০২১ ০৬:০৪

বিশ্বনাথে করোনার দ্বিতীয় ডোজ টিকা কার্যক্রম শুরু
বিশ্বনাথ প্রতিনিধি:-  সিলেটের বিশ্বনাথ উপজেলায় করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা প্রদান শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স টিকাদান কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করেন ২১ জন।
এর আগের দিন সিলেট সিভিল সার্জন অফিস থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে টিকার দ্বিতীয় ডোজের পাঁচটি ভায়েল। চাহিদা অনুযায়ী ক্রমান্বয়ে আরো টিকা আনা হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা।
তিনি জানান, উপজেলায় এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন ২ হাজার ৮২১ জন। আজ থেকে দ্বিতীয় ডোজ টিকা প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। সেই সাথে টিকা গ্রহণে আগ্রহীদের নতুন রেজিস্ট্রেশনও করা হচ্ছে।
সূত্র জানায়, গেল ৭ ফেব্রুয়ারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর টিকাদান কেন্দ্রে ১৩৫৫ ভায়েল নিয়ে করোনা ভাইরাসের প্রথম ডোজ টিকা দেওয়া শুরু হয়। এর কয়েক দিন পর ভয় ও জড়তা কাটিয়ে ভ্যাকসিন গ্রহণে আগ্রহী হন সাধারণ মানুষ।
গেল ২৯ মার্চ পর্যন্ত সব মিলিয়ে প্রথম ডোজ টিকা গ্রহণ করেন ২ হাজার ৮২১ জন নারী-পুরুষ। এতে ব্যবহার হয় মাত্র ২৮৮টি ভায়েল। টিকা নিতে অনীহা থাকায় ১ হাজার ৫০ ভায়েল (১০ হাজার ৫শ ডোজ) টিকা মার্চ মাসের শেষ দিকে ফেরত পাঠানো হয় সিলেট জেলা সিভিল সার্জন কার্যালয়ে।

এ সংক্রান্ত আরও সংবাদ