আর-রাহমান এডুকেশন ট্রাষ্ট এর উদ্দ্যোগে নগদ অর্থ প্রদান

প্রকাশিত:বৃহস্পতিবার, ০৮ এপ্রি ২০২১ ০৩:০৪

আর-রাহমান এডুকেশন ট্রাষ্ট এর উদ্দ্যোগে নগদ অর্থ প্রদান

বিশ্বনাথ প্রতিনিধি:-  সিলেটের বিশ্বনাথে আর-রাহমান এডুকেশন ট্রাষ্ট বাংলাদেশ কেন্দ্রীয় কার্যালয়ে এলাহাবাদ রহমান মঞ্জিল ইসলামাবাদ আলোর কুঁড়ির উদ্দ্যোগে আজিমুর রহমান হামিম ও আতিকুর রহমান তোয়াছিন কে নগদ বিশ হাজার টাকা প্রদান করা হয়েছে।

এসময় উপস্তিত, ছিলেন পীর আমিনুর রহমান, এম.মাহফুজুর রহমান, এম.আবিদুর রহমান
প্রতি মাসে অনেক অসহায় পরিবারের হাতে আর-রাহমান এডুকেশন ট্রাষ্ট ইউকে নিরবে সাহায্য করে যাচ্ছেন।

যারা সমাজের সবার নিকট যাইতে পারেনা। ইসলামি শরিয়তের দৃষ্টিতে মুমিনের পারস্পরিক সম্পর্ক হলো- একটি দেহের ন্যায়। দেহের একটি অঙ্গ যেকোনো ধরনের বিপদে পড়ার সঙ্গে সঙ্গে অন্য অঙ্গ তাকে সাহায্যের জন্য উদগ্রীব হয়ে উঠে। উদাহরণ স্বরূপ- কারো চোখে কোনো কিছু পড়ার সঙ্গে সঙ্গে দেহের অন্য সব অঙ্গ-প্রত্যঙ্গের আপন কাজ বন্ধ হয়ে যায় এবং তারা সবাই কিভাবে চোখকে তার বিপদ থেকে রক্ষা করবে সেদিকে নিমগ্ন হয়ে পড়ে।

প্রয়োজনে অন্যেরও শরণাপন্ন হয়। অনুরূপ কোনো মুসলমান ভাই যখন কোনো প্রকার বিপদে পড়ে, তখন অপর মুসলমান ভাইয়ের কর্তব্য হলো- তাকে সাহায্য করা। কেননা যে মানুষকে সাহায্য করে মহান আল্লাহতায়ালা তাকে সাহায্য করেন।

প্রতিটি ভালো কাজই একটি দান। হাদিসে এসেছে, প্রত্যেক সৎকাজই একটি দান। তুমি তোমার ভাইয়ের সঙ্গে হাসি মুখে সাক্ষাৎ করবে এবং তোমার ভাইয়ের পানির পাত্রে তোমার বালতি থেকে (পানি) ঢেলে দেবে; এটাও সৎকাজ (সুতরাং এটাও দান)। যে ব্যক্তি অতি গোপনে দান করবে, তার জন্য রয়েছে অনেক বড় নিয়ামাত।

বৃটেনের অনেক পরিবার আর-রাহমান এডুকেশন ট্রাষটের কার্যক্রমকে যারা আমাদের উৎসাহ প্রদান করে যাচ্ছেন হাজী আবুল কাশেম, ফাতিমা আক্তার নার্গিস, হাজী নেহারুন নিসা, হাজী সপ্না খাতুন, মুরশিদা খাতুন, মাও রুম্মান আহমেদ, হাজী রফিক উদ্দীন, লুটন কাউন্সিলার আবদুল মতিন . কাউন্সিলর হিনা ফিরদাউসী চৌ.মোহাম্মদ হুমায়ুন আহমেদ, মোহাম্মদ আলি আসকার, হাজী আবুল বাসার, মোহামমদ নুরুল ইসলাম, মোহাম্মদ জাকারিয়া, হাজী আবিদ আহমেদ, সৈয়দ জমিরুল হক, মোহাম্মদ ইকবাল, হাজী কবির মল্লিক, শাপলা বিবি, মাও: সিদ্দিকুর রহমান, ইমাম মাও: নুরুর রহমান আল্লাহ তাদের কে উওম প্রতিদান করুন এবং আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে গরিব ও অসহায়দের মাঝে দান করার তাওফিক দান করুন। আমিন।

এ সংক্রান্ত আরও সংবাদ