এয়ারপোর্টে টোলবক্স; বিক্ষুব্ধ আজির উদ্দিনের বাধায় কাজ বন্ধ

প্রকাশিত:বুধবার, ০৭ এপ্রি ২০২১ ০১:০৪

এয়ারপোর্টে টোলবক্স; বিক্ষুব্ধ আজির উদ্দিনের বাধায় কাজ বন্ধ

নিজস্ব প্রতিবদেক :: সিলেটের এয়ারপোর্ট থানাধীন বঙ্গবন্ধু মহাসড়কে স্থাপনাধীন টুলপ্লাজার স্থান পরিবর্তনের জন্য স্মারকলিপি দিয়েছেন স্থানীয় জনতা। বর্তমান নির্ধারিত স্থান থেকে টুলপ্লাজাটি সরিয়ে সালুটিকর ব্রিজের কাছে বসানোর দাবিতে রোববার (৪ এপ্রিল) পরাষ্ট্রমন্ত্রী, সিলেট জেলা প্রশাসক, সড়ক ও জনপথ বিভাগ ও সিলেট সদর উপজেলা চেয়ারম্যান বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

এদিকে, স্মারকলিপি প্রদানের পর দুইদিন পেরিয়ে গেলেও স্থানীয় জনতার আপত্তির স্থানে টুলপ্লাজাটি স্থাপনের কাজ বন্ধ না হওয়ায় মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে স্থানীয়রা বিক্ষোভ করে কাজ বন্ধ করে দেন।

জানা গেছে, সিলেটের এয়ারপোর্ট থানাধীন বঙ্গবন্ধু মহসড়কে সদ্য টুলবক্স (টুলপ্লাজা) বসানোর কার্যক্রম চলছে। তবে যে স্থানে টুলবক্স (টুলপ্লাজা) বসানো হচ্ছে তা শহরতলির বৃহত্তর স্থানীয় জনগোষ্ঠীর জন্য চরম দুর্ভোগের সৃষ্টি করবে। যে কারণে এলাকাবাসী গভীরভাবে উদ্বিগ্ন। এছাড়া টুলবক্স (টুলপ্লাজা) এমন স্থানে বসানো হচ্ছে- তা থেকে সামান্য দূরে গুরুত্বপূর্ণ বেশ কিছু সরকারি-বেসরকারি অফিস এবং প্রতিষ্ঠান রয়েছে।

সেগুলো হচ্ছে- ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর, সিলেট ক্যাডেট কলেজ, পর্যটন মোটেল, ভিআইপি রোড, ফাইভ-স্টার হোটেল, ফরেস্ট্রি সায়েন্স ট্যাকনোলজী ইসস্টিইউট, জাতীয় বাঁশ উদ্যান, সিলেট ক্লাব লি:, বিনোদন কেন্দ্র এডভেঞ্চার ওয়ার্ড পার্ক, সিলেট ক্যাডেট কলেজ ক্যাম্পাস উচ্চ বিদ্যালয়, এয়াপোর্ট উচ্চ বিদ্যালয়, নির্মাণাধীন চত্বর, এয়ারপোর্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়শালা বাজার, ফরিদাবাদ মাদরাসা, কাকুয়ারপাড় বাজার ও অভিজাত আবাসিক এলাকাসমূহ।

এইসব গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের আশপাশ এলাকার স্থানীয় মানুষ অসংখ্যবার যাতায়াত করে থাকেন। তাই বর্তমান নির্ধারিত স্থানে টুলবক্স (টুলপ্লাজা) বসালে চরম জনদুর্ভোগ সৃষ্টি হবে।

বর্তমান সময়েই নিত্যদিন ভারী ভারী যানবাহনের যাতায়াতের ফলে এ স্থানে তীব্র যানজটের সৃষ্টি হয়। মুমূর্ষু রোগীসহ স্কুল, কলেজের ছাত্র-ছাত্রী এই যানজট ঘণ্টার পর ঘণ্টা আটকা পড়েন।

এসব জনদুর্ভোগের কথা বিবেচনা করে স্থানীয় এলাকাবাসী টুলবক্সটি (টুলপ্লাজা) সালুটিকর ব্রিজের কাছে বসানোর দাবিতে রোববার (৪ এপ্রিল) পরাষ্ট্রমন্ত্রী, সিলেট জেলা প্রশাসক, সড়ক ও জনপথ বিভাগ ও সিলেট সদর উপজেলা চেয়ারম্যান বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ না নেওয়ায় মঙ্গলবার দুপুরে স্থানীয় জনতা আপত্তির স্থানে গিয়ে টুলপ্লাজাটি স্থাপনের কাজ বন্ধ করে দেন। এসময় এলাকার সর্বস্তরের জনগণ জোড় হয়ে সেখানে বিক্ষোভ প্রদর্শন করেন।

এ অবস্থায় স্থানীয়দের দুর্ভোগ থেকে বাঁচাতে সিলেট-১ আসনের নন্দিত জনপ্রতিনিধি পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেনের সদয় দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।