সিলেট মডেলিং মিডিয়া কাপ ২০২১ সিলেটে মঞ্চ মাতানো তারকাদের ক্রিকেট উৎসব শুরু

প্রকাশিত:শুক্রবার, ০২ এপ্রি ২০২১ ১০:০৪

সিলেট মডেলিং মিডিয়া কাপ ২০২১ সিলেটে মঞ্চ মাতানো তারকাদের ক্রিকেট উৎসব শুরু

সুরমাভিউ:- ১৫ মার্চ জমকালো আয়োজনে প্লেয়ারস ড্রাফটের মাধ্যমে ‘সিলেট মডেলিং মিডিয়া কাপ ২০২১’ সিজন-৩ আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছিল। তারপর মাঠের খেলার জন্য দীর্ঘ অপেক্ষা, অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটল। বহুল প্রত্যাশিত ‘সিলেট মডেলিং মিডিয়া কাপ ২০২১’ সিজন-৩ এর ব্যাট-বলের লড়াই মাঠে গড়ালো।

শুক্রবার কামালবাজারস্ত লিডিং ইউনিভার্সিটি মাঠে সিলেট মডেলিং মিডিয়া কাপের খেলা সকাল ১১টায় শুরু হয়। রাতে বৃষ্টি হওয়াতে উইকেট ভেজা থাকার কারণে নির্ধারিত সময়ে খেলা শুরু হতে বিলম্ব হয়। উইকেট শুকাতে সময় লাগাতে সকাল ৯টায় শুরু না হয়ে সকাল ১১টায় উদ্বোধনীয় খেলা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে সিলেট মডেলিং মিডিয়া কাপ সিজন-৩ এর উদ্বোধন করেন সাংবাদিক আব্দুর রশিদ রেনু।

এসময় উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ডের কাউন্সিলর এবি এম উজ্জ্বল (প্যানেল মেয়র), ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রকিব তুহিন এবং উপশহর কল্যান সংস্থার সাংগঠনিক সম্পাদক দিদার হোসেন রুবেল।

এছাড়াও  মাঠে উপস্থিত ছিলেন  চ্যানেল২৪ এর সিলেট ব্যুরো প্রধান গোলজার আহমেদ, আফজাল হোসেন, মিলাদ ভূইয়া, আসরাফ আলম, বিপুল শর্মা, দোলন আহমেদ, লোকমান আহমেদ, রেজুয়ান রাজ এবং সামির।

আয়োজক কমিটির মধ্যে উপস্থিত ছিলেন এম, এস, সুমন, মাসরুর রাসেল,  অহি হাসান রাফা, ইমতিয়াজ জগলু, লোকমান, আকরাম, নকিব চৌধুরী, সাব্বির সামি, জহির উদ্দিন জাহী, আমজাদ হোসেন রনি, আসফাক রানা, শান আতিক, সাব্বির আরফিন, সেজু, তাসকিন এবং আশিকুর রাহমান।

উদ্বোধনী ম্যাচে এলিভেন বয়েজকে ১৭ রানে হারায় আলপনা একাদশ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৬ ওভারে আলপনা একাদশ ৪ উইকেটে ৮৭ রান সংগ্রহ করে। আলপনা একাদশের ব্যাটসম্যান আসিফ ৫টি ছক্কা এবং ১টি চারে ৩৫ রান করেন। ওপেনার মাহাদীর ব্যাট আসে ১৭ রান। ইলিভেন বয়েজের বোলার আরিফ নেন ২টি উইকেট।
জবাবে ৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইলিভেন বয়েজ ৬ ওভারে ৭০ রান সংগ্রহ করতে সক্ষম হয় ৩ উইকেট হারিয়ে। ইলিভেন বয়েজের ওপেনার আরিফের ব্যাট আসে ৩০ রান, ৬ ছক্কায় এই রান করেন আরিফ। ৬ ওভারে কোনো ব্যাটসম্যান ৩০ রান করলে সেচ্ছায় অবসরে যেতে হবে, এমন নিয়মের কারণে আরিফ অবসরে আসেন। আলপনা একাদশের বোলার রাসেল ২টি উইকেট শিকার করেন। প্রথম ম্যাচে ১৭ রান জয় দিয়ে এবারের সিলেট মডেলিং মিডিয়া কাপে নিজেদের যাত্রা শুরু করে আলপনা একাদশ।
দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় সাইলেন্ট স্ট্রাইকারস এবং দ্যা সোয়াদ। এই ম্যাচে সাইলেন্ট স্ট্রাইকারস ৮ উইকেটে হারায় দ্যা সোয়াদকে।

টস জিতে প্রথমে ব্যাট করে ৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ৬০ রান সংগ্রহ করে। দ্যা সোয়াদের ব্যাটসম্যান শাহিন ৩ বাউন্ডারি এবং ১ ছক্কায় ২২ রান করেন। সাইলেন্ট স্ট্রাইকারসের বোলার রুপক ৩টি এবং সাব্বির ২টি করে উইকেট শিকার করেন।

৬১ রানে লক্ষ্য তাড়া করতে নেমে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় সাইলেন্ট স্ট্রাইকারস। মাত্র ৪ ওভারেই এই রান তাড়া করে স্ট্রাইকারস; স্ট্রাইকারসের রুপক বল হাতে ৩ উইকেট শিকার করার পাশাপাশি ৩ ছক্কা এবং সমানসংখ্যক বাউন্ডারিতে ৩৫ রান করেন। ওপেনার মিথুর ব্যাট থেকে আসে ১০ রান। ফলে ৮ উইকেটে সহজ জয় পায় সাইলেন্ট স্ট্রাইকারস।

দিনের তৃতীয় ম্যাচে সিলেট সোলজার ১৩ রানে হারায় জেড পয়েন্ট সিলেটকে। প্রথমে ব্যাট করে সিলেট সোলজার ৬ ওভারে সংগ্রহ করে ১ উইকেট হারিয়ে ৮৮ রান সংগ্রহ করে। ওপেনার অর্নবের ব্যাট থেকে আসে ৩৫ রান, চার ছক্কা এবং ১ বাউন্ডারিতে এই ইনিংস সাজান অর্নব। জেড পয়েন্টের বোলার শামিম নেন ১ উইকেট।

সোলজারের দেওয়া ৮৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জেড পয়েন্ট সিলেট নির্ধারিত ৬ ওভারে সংগ্রহ করে মাত্র ৬৫ রান। শেষ ওভারে তাদের জয়ের জন্য প্রয়োজন ছিল ২৭ রান, কিন্তু ক্রিজে থাকা দুই ব্যাটসম্যান ১৩ রানের বেশি সংগ্রহ করতে পারেননি। ফলে ১৩ রানে ম্যাচ জিতে নেয় সিলেট সোলজার।

চতুর্থ ম্যাচে এন বি এস ড্রাগনস ৭ উইকেটে জিতে দ্যা লুকের বিপক্ষে। প্রথম ব্যাট করে ৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ৬৭ রান সংগ্রহ করে দ্যা লুক। দ্যা লুকের ব্যাটসম্যান সুকন ৩ বাউন্ডারি এবং দুই ছক্কায় ২৬ রান করেন। ড্রাগনসের বোলার রাজন ২টি উইকেট শিকার করেন।

জবাবে দ্যা লুকের দেওয়া ৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তিন বল হাতে রেখে আট উইকেটের বড় জয় পায় এন বি এস ড্রাগনস। ড্রাগনসের ব্যাটসম্যান রুজেল তিন ছক্কা এবং দুই চারে ৩৩ রান করে অবসরে চলে যান। এছাড়া শিপারের ব্যাট থেকে আসে অপরাজিত ১০ রান। ফলে আট উইকেটে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ড্রাগনস।

টুর্নামেন্টের বাকি ম্যাচ গুলো ৯ এপ্রিল এই মাঠেই অনুষ্ঠিত হবে। আট দলের এই টুর্নামেন্টের ফাইনাল খেলা ১০ এপ্রিল অনু্ষ্িটত হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ