পর্যটন কেন্দ্রগুলো বন্ধ করতে নির্দেশ দিয়েছেন মৌলভীবাজার জেলা প্রশাসক

প্রকাশিত:বৃহস্পতিবার, ০১ এপ্রি ২০২১ ০৬:০৪

পর্যটন কেন্দ্রগুলো বন্ধ করতে নির্দেশ দিয়েছেন মৌলভীবাজার জেলা প্রশাসক
মোঃ তাজুদুর রহমান:- মৌলভীবাজারে পর্যটন কেন্দ্রগুলো বন্ধ করতে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান নির্দেশ দিয়েছেন।
করোনা ভাইরাস ২য় ধাপে আক্রান্তে শীর্ষে রয়েছে মৌলভীবাজার জেলা। প্রতিদিনই এ জেলার বিভিন্ন উপজেলায় মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন।
গত মঙ্গলবার শ্রীমঙ্গল উপজেলায় করোনা আক্রান্ত হয়ে এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। করোনার এই উচ্চ সংক্রমণ ঝুঁকি মোকবেলায় জেলার সবকয়টি উপজেলায় সবধরনের সামাজিক, রাজনৈতীক, ধর্মীয় ও অন্যান্য অনুষ্ঠানে জনসমাগম নিষিদ্ধ করেছেন জেলা প্রশাসক।
একই সাথে জেলার সবকটি উপজেলায় হাট-বাজার, শপিংমলসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান সন্ধ্যা ৭টার মধ্য বন্ধ করতে বলা হয়েছে। ১লা এপ্রিল বৃহস্পতিবার থেকে ১৫ এপ্রিল পর্যন্ত এ নির্দেশনা দেয়া হয়েছে।
অন্য এক নির্দেশে করোনা ভাইরাসের উচ্চ সংক্রমণ ঝুঁকি থাকায় জেলার সবকটি উপজেলার হোটেল রিসোর্টে ধারণক্ষমতার ৫০ ভাগের অধিক লোক সমাগম না করতে বলা হয়েছে। এ ছাড়া জেলার পর্যটন কেন্দ্র লাউয়াছড়া জাতীয় উদ্যান ও মাধবকুন্ড জলপ্রপাতে লোক সমাগম বন্ধ রাখার জন্য জেলা প্রশাসক কার্যালয় থেকে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ সিলেটের মৌলভীবাজার সদর দফতরে চিঠি দেয়া হয়েছে।
এ ছাড়া শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে বুধবার রাতে মাইকিং করে জানানো হয় যে, ১ এপ্রিল থেকে এ উপজেলার পর্যটন কেন্দ্র নীলকণ্ঠ, বধ্যভূমি ৭১, চিড়িয়াখানা ও বাইক্কাবিল ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। শুধু সেবাধর্মী প্রতিষ্ঠান ছাড়া উপজেলার পৌর শহরসহ নয়টি ইউনিয়নে হাট-বাজার ও সকল ব্যবসা প্রতিষ্ঠান সন্ধ্যা ৭টার মধ্যে বন্ধ করতে হবে। বিশেষ প্রয়োজনে কেউ বাড়ির বাইরে বের হলে অবশ্যই মুখে মাস্ক পরতে হবে।
মৌলভীবাজার সিভিল সার্জনের কার্যালয়ের ফেসবুক পেজ থেকে জানা যায়, গত ১১ থেকে ৩১ মার্চ পর্যন্ত এ জেলায় ৪১৪টি নমুনা পরীক্ষায় ৯২টি পজেটিভ এসেছে।এর মধ্যে মৃত্যু হয়েছে ২ জনের। সংক্রমণের হার ২২.২ শতাংশ।
মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহীদ আহসান বলেন, দেশের অন্য চারটি জেলার সাথে মৌলভীবাজার জেলায় করোনা সংক্রমণ শীর্ষে রয়েছে। তাই সংক্রমণ ঝুঁকি কমানোর জন্য এই নির্দেশনা দেয়া হয়েছে। তিনি বলেন, করোনা সংক্রমণ মোকাবেলায় আমরা সবাইকে সাথে নিয়ে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করবো।

এ সংক্রান্ত আরও সংবাদ