৫০ বছরে বাংলাদেশ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা ইউরো বাংলা প্রেসক্লাবের

প্রকাশিত:মঙ্গলবার, ৩০ মার্চ ২০২১ ১০:০৩

৫০ বছরে বাংলাদেশ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা ইউরো বাংলা প্রেসক্লাবের

গ্রীস প্রতিনিধি : ইউরো-বাংলা প্রেসক্লাব গ্রীস এর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ৫০ বছর এর বাংলাদেশ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা প্রেসক্লাব সভাপতি জাকির হোসেন চৌধুরী মুন্না এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক নিরব আহমদ এর পরিচালনায় ২৯ মার্চ ২০২১ ইউরোপ সময় সন্ধ্যা ৮টা। বাংলাদেশ সময় রাত ১টায় অনুষ্ঠিত হয়। এতে অংশনেন
সংগঠনের উপদেষ্টা আন্তর্জাতিক কলামিস্ট ও চিকিৎসক ডাক্তার জিন্নুরাইন জায়গীরদার,লেখক-সাংবাদিক তাইজুল ফয়েজ , সহ-সভাপতি তাজ উদ্দিন,যুগ্মসাধারণ সম্পাদক একে আজাদ, সাংগঠনিক সম্পাদক জাবের আহমদ, জাবেদ মাহমুদ, কোষাধক্ষ্য শামসুল হক, দপ্তর সম্পাদক মোহাম্মদ সাঈদ প্রমূখ।
সভায় বক্তারা বলেন ২০২১ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এ বছর থেকে আমাদের অর্থনৈতিক উন্নয়ন, সুশাসন ও গণতন্ত্রের নতুন অভিযাত্রা শুরু হোক, এটি সবার আন্তরিক আকুতি।পদ্মা ব্রিজ, রূপপুর পারমাণবিক প্ল্যান্ট, বঙ্গবন্ধু ট্যানেল, বঙ্গবন্ধু স্যাটেলাইট, উড়ালসেতু প্রভৃতি বড় বড় কাঠামোর কারণে জাতীয় প্রবৃদ্ধির উচ্চ হার বজায় থাকলেও শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্য,নারী শিক্ষার উন্নয়ন, জলবায়ু পরিবর্তন, প্রবাসীদের অধিকার, সুশাসন, মানবাধিকার ও গণতন্ত্রের সূচকগুলোতে আমাদের অবস্থান সম্মানজনক বলা যায় না।সেই জন্য সরকারের পাশাপাশি সকল শ্রেণী পেশার মানুষের উদ্যোগে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে সকলকে একযোগে কাজ করতে হবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে উন্নত বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে হবে।
পরে করোনায় আক্রান্ত সংগঠনের উপদেষ্টা মাইদুল মিয়ার সুস্থতা, দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ