আজকের হরতালে শিবিরের পিকেটিং-সংঘর্ষ, আটক ৫

প্রকাশিত:রবিবার, ২৮ মার্চ ২০২১ ১১:০৩

আজকের হরতালে শিবিরের পিকেটিং-সংঘর্ষ, আটক ৫

সুরমাভিউ:- হেফাজতের ইসলামের ডাকা আজকের হরতালে পিকেটিং এবং বিক্ষোভ করার চেষ্টা করেছে ছাত্রশিবির।

দুপুরের দিকে সিলেট নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় তারা জড়ো হয়ে বিক্ষোভ করার চেষ্টা করে।এসময় ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে তাদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়।এ ঘটনায় প্রাথমিকভাবে ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে দুজন ছাত্রলীগ কর্মী। পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করেছে। এরা সকলেই শিবির কর্মী বলে পুলিশ জানিয়েছে।

হেফাজতের ডাকা হরতাল সিলেটে সকাল থেকেই ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে। হরতালে বন্ধ রয়েছে দেকানপাট। সকালে যান চলাচল কম থাকলেও বেলা বাড়ার সাথেসাথে যান চলাচল বাড়ছে। হরতালে নাশকতা এড়াতে নগরজুড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েনর করা হয়েছে।

সকালেই নগরের কোর্ট পয়েন্ট এলাকায় অবস্থান নেয় হেফাজতকর্মীরা। সেখানে সড়কে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ করে। কোর্টপয়েন্ট-চৌহাট্টা সড়কে মিছিলও করে হেফাজত।

সকাল ১১ টার দিকে বন্দরবাজার এলাকার জেলা পরিষদের পাশে অবস্থান নেয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পৃথক মিছিল নিয়ে এই স্থানে এসে জড়ো হন। পরে দুপুরে বন্দরবাজার থেকে চৌহাট্টা পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন তারা। দুইপক্ষের পাল্টাপাল্টি অবস্থান ও শোডাউনে ওই এলাকায় আতঙ্ক দেখা দেয়।
বেলা ১২ টার দিকে শিবিরের কর্মীরা প্রথমে পিকেটিং শুরু করে উত্তাপ ছড়ানোর চেষ্টা করে। এ সময় তাদের সাথে যুক্ত হন হেফাজতের অসংখ্য কর্মী-সমর্থক। এমন অবস্থায় উত্তপ্ত হয়ে উঠে কোর্টপয়েন্টসহ আশপাশের এলাকা।
এক পর্যায়ে তাদের ধাওয়া করে ছাত্রলীগ। এসময় দুই পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। ধাওয়া পাল্টা ধাওয়ায় স্থানীয় ব্যবসায়ী ও শ্রমিকরাও জড়িয়ে পড়েন বলে জানা গেছে। এসময় তিন দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পড়ে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। এতে অন্তত ৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

সিলেট কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ বলেন, ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় ৫ জনকে আটক করা হয়েছে। এরা সবাই শিবির কর্মী। এছাড়া কয়েকজন আহত হয়েছে বলে শুনেছি। তবে সঠিক সংখ্যা এখনো জানতে পারিনি।

তিনি বলেন, হেফাজতের কর্মীরা শান্তিপূর্ণভাবেই অবস্থান নিয়েছিলো। তবে দুপুরের দিকে শিবির মাঠে নেমে বিশৃঙ্খলার চেষ্টা করে। পুলিশ তাদের প্রতিহত করেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ