রশিদিয়া দাখিল মাদরাসায় স্বাধীনতার রজত জয়ন্তী উদযাপন

প্রকাশিত:শনিবার, ২৭ মার্চ ২০২১ ১১:০৩

রশিদিয়া দাখিল মাদরাসায় স্বাধীনতার রজত জয়ন্তী উদযাপন

সুরমাভিউ:-  মহান স্বাধীনতার রজত জয়ন্তী ও জাতীয় দিবস উপলক্ষে সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের রশিদিয়া দাখিল মাদরাসায় গত ২৬ মার্চ শুক্রবার মাদরাসায় ভার্চুয়াল ও ম্যানুয়েলে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আইসিটি ফরই জেলা এম্বেসেডর কমিটির সভাপতি, সিলেট জেলা পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ মাদরাসা প্রধান, বাংলাদেশ মাধ্যমিক প্রতিষ্ঠান প্রধান পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক ও রশিদিয়া মাদরাসার সুপার মাওলানা মুহাম্মদ মুয়ীনুল ইসলাম এর সভাপতিত্বে ও সহকারী মৌলভী মাওলানা সৈয়দ ফয়জুল ইসলাম এর পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের যুগ্ম আহবায়ক মোহাম্মদ শফি উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইসিটি ফরই জেলা এম্বেসেডর কমিটির সেক্রেটারী মোঃ শহিদুল ইসলাম।

বক্তব্য করেন সহ সুপার মাওলানা ওসমান গনি, সহকারী মৌলভী মাওলানা আবুল খায়ের, সহকারী শিক্ষক মাওলানা আব্দুল হাই, আবুল হাসানাত মোঃ আব্দুল বাসিত, মোঃ আব্দুল করিম, শিফা বেগম, আবু বক্কর সিদ্দিক (বিএসসি), নূর আহমদ, আব্দুর রশিদ, গুলজার আহমদ, সেলিনা বেগম, এটিএম জলিল, জুয়েল রানা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে ১৯৭১ সালে ২৬ মার্চ তারিখে বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্র হিসেবে ঘোষণা করা হয়। দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ লাভ করে। আজ আমরা স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন করছি। দেশকে স্বাধীন করতে যারা যুদ্ধ করেছেন সেই সকল বীর মুক্তিযোদ্ধাদেরকে সম্মান করা আমাদের নৈতিক দায়িত্ব। তাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। তবেই তাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত হবে। বক্তগণ শহীদ মুক্তিযুদ্ধের মাগফেরাত ও জীবিত মুক্তিযোদ্ধদের সুস্থতা কামনা করে দোয়া করেন।

পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ