সিলেট -৩ আসনের উপনির্বাচনে অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু মনোনয়ন প্রত্যাশী

প্রকাশিত:রবিবার, ২১ মার্চ ২০২১ ০৪:০৩

সিলেট -৩ আসনের উপনির্বাচনে অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু মনোনয়ন প্রত্যাশী

সেলিম আহমেদঃ সিনিয়র করেসপন্ডেন্ট: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ হৃদয়ে ধারন করে ও জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল আস্থা রেখে অনেকটা কঠিন ও প্রতিকুল সময়ে অদম্য সাহস নিয়ে ১৯৮৪ সাল থেকে ছাত্রলীগে কাজ করার মধ্যদিয়ে আব্দুর রকিব মন্টুর রাজনীতির সূচনা হয়।

বীর মুক্তিযোদ্ধা ও স্বর্ণপদক প্রাপ্ত জাতীয় ক্রীড়াবিদ আলহাজ্ব বশির আলীর সন্তান মন্টু ও আব্দুর রহিম বাদশা সহ ছয় ভাই বোন এবং তাদের পুরো পরিবার আওয়ামীলীগ রাজনীতির সাথে সম্পৃক্ত ও পরীক্ষিত । সকলেই প্রিয় সংগঠনের কার্যক্রম ও দায়িত্ব কর্তব্য পালনে সর্বদাই অত্যন্ত সক্রিয় রয়েছেন।

ফেঞ্চুগঞ্জ এন জি এফ এফ স্কুল থেকে এস এস সি, সিলেট সরকারী কলেজ থেকে এইচ এস সি, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এল এল বি (অনার্স) এল এল এম, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক দি সিটি ইউনিভারসিটি থেকে প্যারা লিগ্যাল সার্টিফিকেট কোর্স কৃতিত্বের সাথে সম্পন্ন করেছেন তিনি।

আব্দুর রকিব মন্টু আইন পেশায় যোগদেন বাংলাদেশ সহকারি এ্যাটর্নি জেনারেল হিসাবে দীর্ঘ দশ বছর দায়িত্ব পালন করেছেন এবং বৃহত্তর সিলেট আইনজীবি পরিষদ এর সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু , ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের প্রাক্তণ আইন বিষয়ক সম্পাদক, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রাক্তণ সাংগঠনিক সম্পাদক ও জননেত্রী শেখ হাসিনা মুক্তি আন্দোলন লিগ্যাল প্যানেল’র প্রাক্তণ সদস্য হিসেবে অত্যন্ত সফলতার দাবিদার।

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য , জাতীয় ক্রীড়াবিদ ও সংগঠক আব্দুর রকিব মন্টু দেশের সীমানা পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও বলিষ্ঠ ভূমিকা পালন করছেন তিনি ।

আব্দুর রকিব মন্টু , এশিয়ান অ্যাথলেটিকস অ্যাসোসিয়েশনের লিগ্যাল কমিশন এর মেম্বার সেক্রেটারি ও সাউথ এশিয়ান অ্যাথলেটিকস অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করছেন।এছাড়াও আন্তর্জাতিক সেবা সংগঠন রোটারি ক্লাব ও রেড ক্রিসেন্ট সোসাইটির সাথে যুক্ত থাকার পাশাপাশি শিক্ষা উন্নয়ন ও সমাজ কল্যাণে নিবেদিত সংস্হা আলহাজ্ব বশির আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান এর দায়িত্ব পালন করে যাচ্ছেন।

উল্লেখ্য সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের মৃত্যুতে সিলেট – ৩, আসনটি শূন্য ঘোষনা করা হয়েছে ।দক্ষিন সুরমা , বালাগন্জ ও ফেঞ্চুগঞ্জ তথা সিলেট – ৩ নির্বাচনি এলাকায় উন্নয়ন অগ্রগতির ধারা অব্যাহত রাখতে জনকল্যাণে নিবেদিতপ্রাণ একজন পরিক্ষীত , ত্যাগী, নির্ভরযোগ্য , বিশ্বস্হ , দায়িত্ববান , প্রতিশ্রুতিশীল , অভিজ্ঞ ,কঠোর পরিশ্রমী সংগঠক ও কর্মীবান্ধব নেতা এ্যাডভোকেট আব্দুর রকিব মন্টুর মনোনয়ন প্রত্যাশাকে যথার্থই মনে করে আপনাদের সমর্থন , সহযোগিতা ও দোয়া কামনা করছেন তিনি।