সিলেটে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মহানগর যুবলীগের বিক্ষোভ মিছিল-সমাবেশ

প্রকাশিত:শুক্রবার, ১৯ মার্চ ২০২১ ০৫:০৩

সিলেটে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মহানগর যুবলীগের বিক্ষোভ মিছিল-সমাবেশ
সুনামগঞ্জের শাল্লায় নওয়াগাঁওয়ে সাম্প্রদায়িক সন্ত্রাসের সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে  বিক্ষোভ মিছিল করেছে সিলেট মহানগর যুবলীগ।
শুক্রবার  বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল  হোসেন খান নিখিলের নির্দেশে দেশ ব্যাপি কর্মসূচির অংশ হিসেবে সুনামগঞ্জের শাল্লায় নওয়াগাওয়ে সাম্প্রদায়িক সন্ত্রাসের সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল বের করে সিলেট মহানগর যুবলীগ।
নগরীর কোর্ট পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে চৌহাট্রা এলাকায় গিয়ে শেষ হয়।
মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশ বির্নিমানে দিন রাত কাজ করে যাচ্ছেন ঠিক এই সময়ে দেশের উন্নয়ন ও অগ্রগতি বাধাগ্রস্থ করতে স্বাধীনতা বিরোধী কুচক্রী মহল আবারো ধর্ম ব্যবসায়ীদের মাঠে নামিয়েছে। অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশের অগ্রযাত্রার পথে যারা বাধা সৃষ্টি করবে তাদেরকে সিলেট মহানগর যুবলীগ রাজ থেকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবে। আমাদেরকে মনে রাখতে হবে ধর্ম যার যার রাষ্ট্র সবার।

মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীদার বলেন, বাংলাদেশের মানুষ ধর্মপ্ররায়ণ, কিন্তু ধর্মান্ধ নয়।  ধর্মান্ধরা দল কিংবা ব্যক্তির নয় এরা দেশ ও জাতির শত্রু। রাজনৈতিকভাবে যারা ব্যর্ত হয় তারাই যুগ যুগ ধরে ধর্মব্যবসায়ীদের ঢাল হিসেবে ব্যবহার করে। সুনামগঞ্জের শাল্লায় এবার তাই করা হয়েছে।
বিক্ষোভ মিছিল ও সমাবেশে ২৭টি ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সিলেট মহানগর যুবলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।