শারীরিক শক্তি ও মানসিক চিন্তা-চেতনার অন্যতম মাধ্যম হল খেলাধুলা : বীর মুক্তিযোদ্ধা মাসুক

প্রকাশিত:শুক্রবার, ১৯ মার্চ ২০২১ ০৭:০৩

শারীরিক শক্তি ও মানসিক চিন্তা-চেতনার অন্যতম মাধ্যম হল খেলাধুলা : বীর মুক্তিযোদ্ধা মাসুক

সুরমাভিউ:-  সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, শারীরিক শক্তি ও মানসিক চিন্তা-চেতনা, বুদ্ধিমত্তা বিকাশের অন্যতম মাধ্যম হল খেলাধুলা। খেলাধুলাই একমাত্র সুস্থ শরীর গঠন, সঠিক ব্যক্তিত্ব বিকাশ ও মানসিক বিকাশে কার্যকরী ভূমিকা পালন করে। তিনি বলেন, স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর তার হাত ধরেই বাঙালি পেয়েছিল স্বাধীনতার দিশা; অর্ধ শতকের পথচলায় অর্থনৈতিক মুক্তির যে সোনালি দিগন্তের সামনে আজ বাঙালি দাঁড়িয়ে, তারও অনুপ্রেরণা তিনি। “মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পাদনের মাধ্যমে দেশকে সোনার বাংলায় পরিণত করাই হোক মুজিববর্ষে সকলের অঙ্গীকার।

তিনি শুক্রবার  এম. এ. জি ওসামনী মেডিকেল কলেজ মাঠে আয়োজিত বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল বারী স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারী স্মৃতি সংসদের আহ্বায়ক এডভোকেট আব্দুর রকিব বাবলুর সভাপতিত্বে ও সদস্য সচিব হাজী কামরান হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, ১১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সালাহ উদ্দিন বক্স সালাই, সাধারণ সম্পাদক বদরুল ইসলাম বদরু, সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান মতি, লিটন আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ১১নং ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক আব্দুল খালিক লাভলু, ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি আবু বক্কর সেলিম, বন্ধন সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার সাবেক সভাপতি আওলাদ হোসেন, মুফিত, সাহেদ, সিহাব, নাহিদ, সাদিক, সোহাগ প্রমুখ।
ফাইনাল খেলায় রয়েল ক্যাফে বাগবাড়িকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরভ অর্জন করে জয় এন্ড ফাইজা স্পোর্টি ক্লাব ভাতালিয়া। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ