নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ পৌঁছে দিতে হবে : এড. লুৎফুর রহমান

প্রকাশিত:শুক্রবার, ১৯ মার্চ ২০২১ ১০:০৩

নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ পৌঁছে দিতে হবে : এড. লুৎফুর রহমান

সুরমাভিউ:-  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেওয়ার আহ্বান জানিয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি এড.লৎফুর রহমান। তিনি বলেছেন, বাংলার অবিসংবাদিত নেতা শেখ মুজিব বাঙালির বৈষম্য ও বঞ্চনা গভীরভাবে অনুভব করেছেন।তাদের মুক্তির জন্য আজীবন লড়াই-সংগ্রাম করেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন এবং সেই স্বপ্ন বাস্তবায়ন করে বাংলাদেশ নামক রাষ্ট্র উপহার দিয়েছেন। বাঙালির স্বাধীনতার অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু তার জীবনের বড় অংশ কারাগারে কাটিয়েছেন। মামলা, জেল, জুলুম ও মৃত্যুভয় তাকে লক্ষ্য থেকে বিচ্যুত করাতে পারেনি। ফাঁসির মঞ্চে গিয়েও তিনি আপস করেননি।

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে ১০ দিন ব্যাপী আয়োজিত অনুষ্টান মালার তৃতীয় দিন (১৯ মার্চ) সিলেট জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু গভীরভাবে মানুষকে ভালোবাসতেন। তিনি বিশ্বাস করতেন জনগণকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করতে না পারলে অধিকার প্রতিষ্ঠা কিংবা উন্নয়ন কিছুই সম্ভব নয়। জনগণের রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তি অর্জনই ছিল বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের একমাত্র দর্শন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বজন হারানোর ব্যথা ভুলে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার নেতৃত্বে বাংলাদেশ আজ অনন্য উচ্চতায় পৌঁছে গেছে। এখন বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিক সব সূচকে উন্নয়নের রোল মডেল। এ সময় তিনি জাতির পিতার আদর্শকে ধারন করে তাঁরই স্বপ্নের সোনার বাংলা গড়ায় আত্মনিয়োগ করতে সকলের প্রতি আহ্বান জানান।

সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সালমা বাছিতের সভাপতিত্বে ও সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট সালমা সুলতানা ও মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবিনা আনোয়ারের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মোঃ লুৎফুর রহমান, প্রধান বক্তার বক্তব্য রাখেন সাবেক সাংসদ সিলেট মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা জেবুন্নেছা হক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো: নাসির উদ্দিন খান, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি সিটি কাউন্সিলর শাহানারা বেগম।

বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাজনিন হোসেন, সিলেট মহানগর আওয়ামী লীগের মহিলা সম্পাদক সিটি কাউন্সিলর আসমা বেগম, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য এ, জেড রওশন জেবিন রুবা, মহিলা নেত্রী হেলেন আহমদ, মারিয়াম চৌধুরী।

সভায় উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক,মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মো: সানোয়ার, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এটি এম হাসান জেবুল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম আহমদ,জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রনজিত সরকার,জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আজমল আলী, মহানগর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক তপন মিত্র,জেলা আওয়ামী লীগে প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন,যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক, মহিলা সম্পাদিক, সামসুন্নাহার মিনু,শিক্ষা বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন আহমদ, উপ দপ্তর মো: মজির উদ্দিন, মহানগর আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক সোয়েব আহমদ।

জেলা আওয়ামী লীগের সদস্য আখলাকুর রহমান চৌধুরী সেলিম, মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, মহানগর আওয়ামী লীগের সদস্য মুক্তার খান।

জেলা মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বিলকিস নুর, মাধুরী গুন,সাজেদা পারভীন, রেহানা পারভীন,হাসিনা মহিউদ্দিন,বাীনা সরকার, অন্জনা সরকার, খোদেজা ইসলাম, রোকেয়া খাতুন, সুষমা সুলতানা রুহি, সাজনা সুলতানা, হাসিনা আক্তার, সাহিদা আক্তার, খাদিজা বেগম, রুমা রায় চৌধুরী চক্রবর্তী, রোটা: তসলিমা বেগম রিনা, হাসিনা বেগম।

মহানগর মহিলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন হাসনা বেগম, শ্যামলী বেগম, ছালামা বেগম, নুরুন নেছা হেনা, ক্ষমা রানী, রুমি আক্তার,রোকশানা পারভীন, দিনা, শংকরি শ্যাম চৌধুরী, রওশন আরা বেগম প্রমুখ।

অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন রেহেনা পারভীন রেনু, পবিত্র গীতা পাঠ করেন শ্যামলী দাস।

অনুষ্টান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান পরিবেশন করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ