সিলেটে পৃথক অভিযানে সোয়া ১ কোটি টাকার ভারতীয় সিগারেট জব্দ

প্রকাশিত:বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১ ১২:০৩

সিলেটে পৃথক অভিযানে সোয়া ১ কোটি টাকার ভারতীয় সিগারেট জব্দ

সুরমাভিউ:- সিলেটে পৃথক অভিযানে অবৈধভাবে ভারত থেকে আনা আমদানি নিষিদ্ধ সিগারেট এবং নকল ট্যাক্স স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত এসব সিগারেটের মূল্য ১ কোটি ২৩ লাখ টাকা। র‌্যাব-০৯ ও সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনাটের যৌথ অভিযানে জেলার সীমান্তবর্তী জকিগঞ্জের একটি বাড়ি এবং সিলেট নগরের লালদীঘিরপারের কয়েকটি দোকান থেকে এসব সিগারেট উদ্ধার করা হয়।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার জকিগঞ্জ উপজেলার কাজলসার ইউনিয়নের দক্ষিণ মরইরতল গ্রামের নজরুল ইসলামের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এসময় তার বাড়ি থেকে ৬৪ লাখ টাকা মূল্যমানের ভারতীয় সিটি গোল্ড এবং মনসুন ব্রান্ডের সিগারেট জব্দ করা হয়। এসময় সিগারেট সরকার নির্ধারিত মূল্য না মেনে ট্যাক্স ফাঁকি দিয়ে জেলার বিভিন্ন বাজারে বিক্রি করা হতো বলে জানিয়েছেন সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনাটের সহকারি কমিশনার রবীন্দ্র কুমার সিংহ।

অন্যদিকে সোমবার রাতে সিলেট নগরের লালদিঘীরপারের শিরিন স্টোর থেকে ভারতীয় ভার্গো ট্যোবাকো কোম্পানীর পার্টনার ব্রান্ডের ৬ লাখ ৬০ হাজার শলাকা, বিসমিল্লাহ স্টোর থেকে নকল ব্যান্ডরোল যুক্ত হেরিটেজ ট্যোবাকোর ৯৬৮০ শলাকা জয় ব্লাক, ৯৭৪০ শলাকা সিটি গোল্ড এবং ১৭ হাজার শলাকা মেনসন সিগারেট জব্দ করা হয়। অভিযানে গোল্ডলিফ, ক্যাপস্টেইন, স্টার, পাইলট এবং ব্যান্ড এন্ড সন ব্রান্ডেরও ৭ লাখ শলাকা সিগারেট জব্দ করা হয়েছে। জব্দকৃত এসব সিগারেটের মূল্য ৫৯ লাখ টাকা।

এসব সিগারেট সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনাট অফিসে জমা দেয়া হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-০৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউল আলম।

এ সংক্রান্ত আরও সংবাদ