বঙ্গবন্ধু এখন বিশ্ববন্ধু : ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস

প্রকাশিত:বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১ ১০:০৩

বঙ্গবন্ধু এখন বিশ্ববন্ধু : ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস

সুরমাভিউ:- সিলেট নর্থইস্ট বিশ্ববিদ্যালয়ে উপচার্য ও অনুষ্টানের প্রধান আলোচক অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস বলেন, ‘যত দিন বাংলাদেশ থাকবে, বাঙালি থাকবে, এ দেশের জনগণ থাকবে, তত দিনই বঙ্গবন্ধু সবার অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন নিপীড়িত- নির্যাতিত মানুষের মুক্তির আলোকবর্তিকা হয়ে তিনি বিশ্বকে করেছেন আলোকময়। তাই আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যাতে বঙ্গবন্ধুর নীতি, আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বেড়ে উঠতে পারে, সে লক্ষ্যে সবাইকে উদ্যোগী হতে হবে।

তিনি আরো বলেন, জাতির পিতা ছিলেন একজন দৃঢ়চেতা নেতা। তিনি ১৯৪৭ সাল থেকেই স্বাধীনতার চিন্তা করেছিলেন। কিন্তু দু:খজনক হলেও সত্য কিছু কিছু মুক্তিযোদ্ধাও আজ ইতিহাস বিকৃত করছেন। যেখানে জিয়াউর রহমান নিজে বঙ্গবন্ধুকে স্বাধীনতার ঘোষক হিসেবে বলছেন সেখানে বিএনপি কেন এই মিথ্যাচার করছে। তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু এখন বিশ্ববন্ধু তিনি সর্বকালের সর্বশ্রষ্ট বাঙ্গালী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ১০ দিনব্যাপী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টানের দ্বিতীয় দিনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের উদ্যোগে আলোচনা সভায় এসব কথা বলেন।

প্রবীন আইনজীবি এড. মো. মনির উদ্দিনের সভাপতিত্বে, এড.আজমল আলী ও এড. মো: বিলাল উদ্দিনের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড.নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসাইন।

এছাড়াও বক্তব্য রাখেন এড. নিজাম উদ্দিন, এড. নওশাদ আহমদ চৌধুরী, এড. মোঃ রাজ উদ্দিন, এড. শাহ মোসাহিদ আলী, এড. মাহফুজুর রহমান, এড. রঞ্জিত সরকার, এড. জসিম উদ্দিন আহমদ, এড. সামিউল ইসলাম, এড. হোসেন আহমদ, এড. সরওয়ার আহমদ চৌধুরী আবদাল, এড. আব্বাস উদ্দিন, এড. সালেহ আহমদ হীরা, এড.ফখরুল ইসলাম, এড. বদরুল ইসলাম।

সভায় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এডভোকেট খোকন কুমার দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক মো: মবশ্বির আলী, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, মহিলা বিষয়ক সম্পাদক বেগম সামসুন্নাহার মিনু, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শিল্প ‍ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এড. ইশতিয়াক আহমদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক সামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দফতর সম্পাদক মো: মজির উদ্দিন, কোষাধ্যক্ষ শমসের জামাল, সদস্য এড. নুরে আলম সিরাজী, এম কে শাফি চৌধুরী এলিম, এড. ফখরুল ইসলাম।

মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন: মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, উপদেষ্টা এডভোকেট কিশোর কুমার কর, আইন সম্পাদক, কৃষি বিষয়ক সম্পাদক তপন মিত্র, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ সেলিম, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সহ প্রচার সম্পাদক সোয়েব আহমদ, সদস্য এডভোকেট জাহিদ সারওয়ার সবুজ, ইঞ্জিনিয়ার আজিজুর রহমান সোয়েদ, এডভোকেট তারান্নুম চৌধুরী প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ