বঙ্গবন্ধুর জন্মদিন পালন করলো সেক্টর কমান্ডারস্ ফোরাম

প্রকাশিত:বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১ ০৫:০৩

বঙ্গবন্ধুর জন্মদিন পালন করলো সেক্টর কমান্ডারস্ ফোরাম

সুরমাভিউ:- হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১ তম জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস ও মুজিব বর্ষ উপলক্ষ্যে সেক্টর কমান্ডারস্ ফোরাম, মুক্তিযুদ্ধ-৭১; সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে এক আলোচনা সভা ও জন্মদিনের কেক কাটা অনুষ্ঠান গত ১৭ মার্চ বুধবার সন্ধ্যায় ধোপাদিঘীর পাড়স্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্টিত হয়।

সংগঠনের বিভাগীয় সভাপতি ও কেন্দ্রীয় বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী আবদাল এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট একেএম সমিউল আলম।

মহানগর কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট মুমিনুর রহমান টিটু’র সঞ্চালনায় ও এডভোকেট কুতুবউদ্দিন এর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিভাগীয় কমিটির সহ সভাপতি মিসেস মারিয়ান চৌধুরী ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আকরাম আলী, জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক এডভোকেট হোসেন আহমদ, মহানগর কমিটির সভাপতি এডভোকেট কিশোর কুমার কর ও মহানগর কমিটির যুগ্ম সম্পাদক এডভোকেট সাইফুর রহমান নারী কমিটির সভাপতি নারী নেত্রী সামসুন্নাহার মিনু, এডভোকেট অশেষ কর, এডভোকেট আনোয়ার হোসেন,এডভোকেট বদরুল ইসলাম, এডভোকেট জয়জিত আচার্য্য, হরিপদ চন্দ, সানজিদ, মাহমুদা নাজিম রুবী, রীতা রাণী দাস, পান্না জান্নাত, সেবুল আহমদ, মিন্টু কুমার বৈদ্য, সাইফুল আলম খান কয়েছ সহ প্রমুখ।

শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন এডভোকেট কুতুবউদ্দিন।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর বক্তব্য রাখেন এবং বঙ্গবন্ধুর জন্ম না হলে এই দেশ স্বাধীন হতো কিনা সংশয় প্রকাশ করেন। স্বাধীন বাংলার স্থপতি বঙ্গবন্ধু ও তার পরিবারের আত্মার মাগফেরাতও কামনা করা হয়। সভা শেষে সম্মিলিতভাবে বঙ্গবন্ধুুর জন্মদিনের কেক কাটা হয়।

এর আগে সকাল সাড়ে নয়টায় সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।