প্রাথমিক শিক্ষকরাই হলেন সু-শিক্ষিত জাতি গঠনের মূল কারিগর : এড.নাসির উদ্দিন খান

প্রকাশিত:বৃহস্পতিবার, ১১ মার্চ ২০২১ ১০:০৩

প্রাথমিক শিক্ষকরাই হলেন সু-শিক্ষিত জাতি গঠনের মূল কারিগর : এড.নাসির উদ্দিন খান

সুরমাভিউ:-  সিলেট জেলা আাওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান বলেছেন, প্রাথমিক শিক্ষকরাই হলেন সু-শিক্ষিত জাতি গঠনের মূল কারিগর। এজন্য তাদের প্রতি যথাযথ সম্মান দেয়া আমাদের দায়িত্ব ও কর্তব্য। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা প্রাথমিক শিক্ষায় নারীদের অগ্রাধিকার দিয়েছেন। তিনি বিশ্বাস করেন- নারীকে পেছনে রেখে দেশের কাক্সিক্ষত উন্নয়ন করা সম্ভব নয়। নাসির খান বলেন, সহকারি প্রাথমিক শিক্ষকদের ন্যায্য দাবি প্রধানমন্ত্রী পূরণ করছেন। এ নিয়ে দুঃশ্চিন্তাগ্রস্ত না হতে তিনি সহকারি শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার দুপুরে বিয়ানীবাজার পৌরশহর এলাকার একটি কমিউনিটি সেন্টারে উপজেলা প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির (এস-১২০৬৮) ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সম্মেলনে বিপুল সংখ্যক সহকারি শিক্ষকদের পাশাপাশি বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন। এর আগে সাবেক ছাত্রনেতা এডভোকেট নাসির উদ্দিন খান শান্তির প্রতিক কবুতর উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নে বিশ্বাসী। তাঁর হাত ধরেই এখন উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ। আওয়ামী লীগ নেতাকর্মীসহ শিক্ষক-ছাত্র-জনতা ঐক্যবদ্ধ থাকলে ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

সংগঠনের সভাপতি বদরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, বিয়ানীবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, সিলেট জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, কার্যকরি সদস্য ও সাবেক ছাত্রনতো মো. আব্দুল বারী, প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক কল্যাণ ব্রত বিশ্বাস, সংগঠনের সিলেট জেলা সভাপতি প্রমথেশ দত্ত ও সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম আশরাফ, মোল্লাপুর ইউপি চেয়ারম্যান এমএ মান্নান, লাউতা ইউপি চেয়ারম্যান মো. গৌছ উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী শামীম আহমদ ও দুবাই প্রবাসী লুৎফুর রহমান।

প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ছফর উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. ফয়জুল ইসলাম।

এদিকে, সম্মেলন শেষে কাউন্সিল অধিবেশনে প্রস্তুতি কমিটি ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মতামতের ভিত্তিতে সভাপতি হিসেবে মো. বদরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. ছফর উদ্দিন ও সাংগঠনকি সম্পাদক জিতেন্দ্র মোহন ধর নির্বাচিত হয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ