প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ আইডিইবি সিলেট জেলা শাখার মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার, ১০ মার্চ ২০২১ ০৫:০৩

প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ আইডিইবি সিলেট জেলা শাখার মানববন্ধন অনুষ্ঠিত

সুরমাভিউ:-  মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি অনুযায়ী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধান এবং সদ্য প্রকাশিত বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি)-২০২০ এ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়ন করার প্রতিবাদে ও অসামঞ্জস্যতা সংশোধনের দাবিতে ইন্সস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ আইডিইবি সিলেট জেলা শাখার উদ্যোগে গতকাল ১০ মার্চ দুপুর সাড়ে ১২টায় সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকে এক মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা শাখার সভাপতি মো. নজরুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিক উদ্দিন আহমদের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইন্সস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সভাপতি মাহমুদুর রশীদ মসরুর।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আইডিইবি সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক খালেদুর রহমান, অর্থ সম্পাদক মো. জসীম উদ্দিন, ছাত্র বিষয়ক সম্পাদক মো. আবু বক্কর সিদ্দিক, কাউন্সিলর নুরুল হুদা চৌধুরী, রমাপদ দাশ, টিএসসির ইন্সট্রাক্টর উজ্জ্বল কুমার দে, পলিটেকনিক ইনস্টিটিউট এর ইন্সট্রাক্টর মো. সালাউদ্দিন, মো. উজ্জ্বল বখত, জাবেদ আহমদ প্রমুখ।

মানববন্ধনে আইডিইবির নেতৃবৃন্দ ছাড়াও টিএসসি ও পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ অংশ গ্রহণ করেন। পরে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে অতিরিক্ত জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন আইডিইবি নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে বলা হয় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও আন্তমন্ত্রণালয় কমিটির সুপারিশ অনুযায়ী ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা ২০০৮ সংশোধন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রাথমিক নিযুক্তিতে ডিগ্রি ইঞ্জিনিয়ারদের ন্যায একটি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান, পরিকল্পনা ও নকশা বিভাগের কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার, উপ-সহকারী প্রকৌশলী, সহকারী প্রকৌশলীদের ন্যায় তিনটি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান এবং সরকারী, আধা সরকারি, স্বায়ত্বশাসিত সংস্থা ও সরকারি মালিকাধীন কোম্পানিসমূহে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পদোন্নতির কোটা ৫০% উন্নীতকরণ ও সর্বোচ্চ পদ পর্যন্ত পদোন্নতির সুযোগ অবারিত করে কল্যাণকর সমন্বিত অর্গানোগ্রাম প্রণয়ন করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত দাবীগুলো বাস্তবায়নের জন্য জোরদাবী জানানো হয়।

স্মারকলিপিতে সুষ্ঠ প্রকৌশল কর্ম পরিবেশ ও উন্নয়ন উৎপাদন প্রক্রিয়া অব্যাহত রাখার স্বার্থে পেশাগত দাবী সমূহ বাস্তবায়ন এবং বিএনবিসি ২০২০ এর যথাযথ সংশোধনের মাধ্যমে দেশের সংখ্যাঘরিষ্ট প্রকৌশলী গণের দাবীগুলো বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক সহযোগিতা করা হয়। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ